ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

খাবার নিয়ে দেখতে হয় অনুশীলন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
খাবার নিয়ে দেখতে হয় অনুশীলন ছবি: সংগৃহীত

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে প্রায় হারতেই ভুলে গেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। কোচ তিতের অধীনে নেইমার বাহিনী দুর্দান্ত গতিতে এগিয়ে চলেছে।

নেইমারদের প্রতিপক্ষ এবার প্যারাগুয়ে। বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের ১৪তম ম্যাচ খেলবে ব্রাজিল।

নিজেদের মাঠ সাও পাওলোতে বাংলাদেশ সময় সকাল পৌনে সাতটায় মাঠে নামবে সেলেকাওরা।

প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে সাও পাওলোর মোরুম্বি স্টেডিয়ামে গত কয়েকদিন ধরেই অনুশীলন করছে নেইমাররা। আর নিজেদের প্রিয় তারকাদের দেখতে হুমড়ি খেয়ে পড়ছেন সমর্থকরা। অনুশীলনের মাঠেও হাজির হচ্ছেন প্রতিনিয়ত।

উড়তে থাকা নেইমারদের অনুশীলন যাতে দর্শকেরা দেখতে পারেন, সেই ব্যবস্থাও করে দিয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন। তবে, শর্ত সাপেক্ষে প্রিয় ফুটবলারদের অনুশীলন দেখতে হচ্ছে ভক্ত-সমর্থকদের।

ব্রাজিলের অনুশীলন দেখার জন্য টিকিট কাটার বদলে সব দর্শককে কোনো না কোনো খাবার নিয়ে আসতে হচ্ছে। আর ব্রাজিল ফুটবল ফেডারেশনের মাধ্যমে সে খাবারগুলো দান করা হচ্ছে একটি দাতব্য প্রতিষ্ঠানে। গত অনুশীলনে মোরুম্বি স্টেডিয়ামে ভিড় জমিয়েছিলেন প্রায় ১৩ থেকে ১৪ হাজার দর্শক!

লাতিন আমেরিকা অঞ্চলে পয়েন্ট টেবিলে শীর্ষে ব্রাজিল। ১৩ ম্যাচ খেলে তিতের শিষ্যরা তুলে নিয়েছে সর্বোচ্চ ৩০ পয়েন্ট। ৭ পয়েন্ট পিছিয়ে দুইয়ে উরুগুয়ে। আর মেসির আর্জেন্টিনা সমান ১৩ ম্যাচ খেলে অর্জন করেছে ২২ পয়েন্ট, অবস্থান তিন নম্বরে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ২৮ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।