ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপর্যয় সামলে বাংলাদেশ এগোচ্ছে মুমিনুলের ব্যাটে

তাসনীম হাসান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
বিপর্যয় সামলে বাংলাদেশ এগোচ্ছে মুমিনুলের ব্যাটে বাংলাদেশ ও নেপালের মধ্যকার খেলার একটি মুহূর্ত। ছবি: উজ্জ্বল ধর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম-২ থেকে: ইমার্জিং টিমস এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে বিপর্যয় সামলে বাংলাদেশ এগোচ্ছে অধিনায়ক মুমিনুল হক ও সহ অধিনায়ক নাসির হোসাইনের ব্যাটে।

মঙ্গলবার (২৮ মার্চ) সকালে টসে হেরে ম্যাচের শুরুতে ব্যাটিংয়ে নেমে ৩৩ রানেই চার উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

ওপেনার আজমির আহমেদ ফেরেন শূন্য রানে। দলীয় ৮ রানে ও ব্যক্তিগত ৭ রানে ক্যাচ দিয়ে ফেরেন প্রথম ম্যাচের জয়ের নায়ক সাইফ হাসান।

এরপর মোহাম্মদ মিথুন শূন্য ও নাজমুল হোসাইন শান্ত ৪ রানে আউট হলে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। তিন ওভারের এক বিধ্বংসী স্পেলে বাংলাদেশকে টপ অর্ডার শূন্য করে দেন দেশের হয়ে প্রথম কোনো ওয়ানডে ম্যাচে সুযোগ পাওয়া অবিনাশ করন। অন্য উইকেটটি পান মাহবুব আলম।

প্রথম ওভারের শেষ বলে অফ সাইডে শট খেলতে গিয়ে আসিফ শেখের হাতে ধরা পড়েন আজমির আহমেদ। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও ফ্লপ থাকলেন ঘরোয়া ক্রিকেটের এই বড় পারফরমার। তৃতীয় ওভারে শরদ ভেসকরকে ক্যাচ দিয়ে ফেরেন প্রথম ম্যাচের অপরাজিত হাফ সেঞ্চুরিয়ান সাইফ হাসান। নিজের তৃতীয় ও দলীয় পঞ্চম ওভারে অবিনাশের শিকার এবার মোহাম্মদ মিথুন।   দশম ওভারের শেষ বলে মাহবুব আলমের শিকার হন নাজমুল হোসাইন শান্ত।

সতীর্থদের যাওয়া আসার মধ্যে একদিকে উইকেট আগলে রেখে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন দলীয় অধিনায়ক মুমিনুল হক। ইতিমধ্যে তিনি তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। অধিনায়ককে যুঁতসই সঙ্গ দিচ্ছেন সহ অধিনায়ক নাসির হোসাইন।

শেষ সময় পর্যন্ত ২২ ওভারে চার উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৯০ রান।  মুমিনুল হক ৫৩ ও নাসির হোসাইন ২১ রানে ব্যাট করছেন।

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭

টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।