ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

মিস্টার ও মাস্টার ঢাকা শরীরগঠন প্রতিযোগিতা শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
মিস্টার ও মাস্টার ঢাকা শরীরগঠন প্রতিযোগিতা শুরু মিস্টার ও মাস্টার ঢাকা শরীরগঠন প্রতিযোগিতা শুরু

ক্রীড়া ব্যক্তিত্ব ও রাজনীতিবিদ সেলিম আল-মাহমুদ স্মরণে শুরু হয়েছে ‘সেলিম আল-মাহমুদ ওয়ালটন বিএবিবিএফ মিস্টার ঢাকা ও মাস্টার ঢাকা উন্মুক্ত শরীরগঠন প্রতিযোগিতা-২০১৭।

২৬ মার্চ প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া বডি বিল্ডারদের ওজনগ্রহণ ও প্রিজাজিং এর মধ্য দিয়ে এই প্রতিযোগিতা শুরু হয়েছে। সোমবার (২৭ মার্চ) প্রতিযোগিতার মূলপর্বের উদ্বোধন করা হয়।

আগামীকাল প্রিজাজিং পর্ব থেকে বিভিন্ন ওজন শ্রেণির নির্বাচিত বডি বিল্ডাররা প্রতিদ্বন্দ্বিতা করবেন।  

সোমবার জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশিষ্ট শিল্পপতি হাজী মো. সালাউদ্দিন, ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফ.এম.ইকবাল বিন আনোয়ার (ডন), দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩৮নং ওয়ার্ডের কাউন্সিলর আবু আহমেদ মান্নাফি, দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪১নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব সারোয়ার হাসান আলো। এছাড়াও সেখানে উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সাবেক মিঃ বাংলাদেশ মো. নজরুল ইসলাম, ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারা এবং প্রতিযোগিতার সাংগঠনিক সদস্যবৃন্দ।

উল্লেখ্য, মিস্টার ঢাকা ক্যাটাগোরিতে সাতটি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। মিস্টার ঢাকা ক্যাটাগোরির ওজন শ্রেণিগুলো হলো ৫৫ কেজি, ৬০ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৫ কেজি, ৮০ কেজি ও ৮০+ কেজি। অন্যদিকে মাস্টার ক্যাটাগোরিটি উন্মুক্ত। তবে ৪০ বছরের নিচের কেউ এই প্রতিযোগিতায় অংশ নিতে পারছেন না। ৮০টি ক্লাব ও সংস্থার প্রায় ২০০ জন প্রতিযোগিতা অংশ নিয়েছেন এই প্রতিযোগিতায়। প্রতিটি ক্যাটাগোরির প্রথম থেকে ষষ্ঠস্থান অধিকারীদের পুরস্কৃত করা হবে।  

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানেও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ২৭ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।