ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রয়োজনে বিপিএলের হার্ডহিটারের ডাক পড়বে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
প্রয়োজনে বিপিএলের হার্ডহিটারের ডাক পড়বে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বিপিএলে বড় বড় ছক্কার প্রদর্শনী দেখিয়ে আলোচনায় ছিলেন ঢাকা ডায়নামাইটসের ওপেনার মেহেদি মারুফ। বিপিএলের সব শেষ আসরে সর্বোচ্চ ছক্কা (২০টি) এসেছিল তার ব্যাট থেকেই। টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে হয়তো জাতীয় দলের হয়ে অভিষেক হয়েও যেতে পারে তার।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, ‘আমরা মারুফের দিকে দৃষ্টি রেখেছি। তার ব্যাপারে আমাদের চিন্তা-ভাবনা আছে।

দলের প্রয়োজন হলেই মারুফকে ডাকা হবে। ’

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি জিতে ১-০ তে লিড নিয়েছে বাংলাদেশ। সিরিজ নিশ্চিতে দ্বিতীয় ম্যাচকেই টার্গেট করছে টাইগাররা। এমনটি হলে তৃতীয় ওয়ানডেতে দলে খুব সামান্যই পরিবর্তন আসতে পারে বলে জানান নান্নু। তিনি যোগ করেন, ‘বিদেশের মাটিতে শ্রীলঙ্কার মতো দলকে হারিয়ে বাংলাদেশ ক্রিকেট বিশ্বে মাথা আরও উঁচু করেছে। একটা সিরিজের প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করলে ভালো হয়। প্লেয়াররা ভালো করছে। তাই, শেষ ওয়ানডেতে দলে কোনো পরিবর্তন আসবে কি না সেটা বলা এ মুহূর্তে মুশকিল। তবে, দলে পরিবর্তন আসতে পারে। সেক্ষেত্রে আমরা একজন বোলিং অলরাউন্ডার দলে নিতে পারি। ’

বিপিএলের গত আসরে ১৪ ম্যাচে ৩৪৭ রান করা হার্ডহিটার ওপেনার ব্যাটসম্যান মারুফ গত নিউজিল্যান্ড সিরিজের আগে অস্ট্রেলিয়ায় জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছিলেন। সাকিব-মাশরাফি-সাব্বিরদের সঙ্গে অস্ট্রেলিয়ায় ক্যাম্প করেছেন। ডেভেলপমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে সেখানে দুই সপ্তাহ কাটিয়ে দেশে ফিরে জাতীয় লিগেও ছন্দ ধরে রাখেন এ ডানহাতি ওপেনার।

২৮ বছর বয়সী এ ক্রিকেটার ২১টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ৩৮ ইনিংসে তার রান ৯২২। যার মধ্যে দুটি শতক ও একটি অর্ধশতক রয়েছে। বিপিএলে ১৪ ইনিংসে ২৬.৬৯ গড়ে ৩৪৭ রান করেন তিনি। ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ৭৫ রান করা এই ব্যাটসম্যানের স্ট্রাইক রেট ১৩৫.৫৪। তিনশ রান করেছে এমন ব্যাটসম্যানদের মধ্যে তার স্ট্রাইকরেটই সবচেয়ে বেশি।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ২৭ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।