ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোর উপস্থিতি সংকটে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
রোনালদোর উপস্থিতি সংকটে রিয়াল ক্রিস্টিয়ানো রোনালদো/ছবি: সংগৃহীত

দলের সেরা তারকার অনুপস্থিতি মানেই অপূরণীয় শূন্যতা! চলতি মৌসুমে ক্রিস্টিয়ানো রোনালদোকে তেমনই মিস করেছে রিয়াল মাদ্রিদ। ইনজুরি ও ফিটনেস সমস্যায় বেশ কয়েকটি ম্যাচে দর্শক ভূমিকায় ছিলেন পর্তুগিজ আইকন। যা লস ব্লাঙ্কসদের জন্য এক কথায় অপ্রত্যাশিত।

এখন পর্যন্ত ৩৪টি ম্যাচ খেলেছেন রোনালদো। মোট ৪৪টি ম্যাচ খেলেছে রিয়াল।

অর্থাৎ, ১০ ম্যাচে অনুপস্থিত ছিলেন সিআর সেভেন। গত মৌসুমের সঙ্গে তুলনা করলে প্রায় ৫০০ মিনিট কম খেলেছেন চারবারের ব্যালন ডি’অর জয়ী। এ পর্যায়ে ১৫টি গোল কম করেছেন।

শুধুমাত্র সান্তিয়াগো বার্নাব্যুতে নিজের প্রথম মৌসুমে (২০০৯-১০) কমসংখ্যক ম্যাচের অভিজ্ঞতা সহ্য করেছিলেন ৩২ বছর বয়সী রোনালদো। কোপা দেল রে ও চ্যাম্পিয়নস লিগ থেকে দ্রুত বিদায় এবং দুই মাসের ইনজুরির কারণেই তার নামের পাশে ম্যাচসংখ্যা ছিল কম।

রিয়ালের শিরোপা জয়ের নেপথ্যে রোনালদো ভূমিকা অপরিসীম। মাঠে তার উপস্থিতি মানেই টিমের বাড়তি আত্মবিশ্বাস ও প্রতিপক্ষের জন্য হুমকি। রোনালদোর সবচেয়ে বেশি ব্যস্ততা কাটে লা লিগা জয়ের ২০১১-১২ মৌসুমে। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৫৫ ম্যাচের সিজনটিতে ৫,০০০ মিনিটের বেশি মাঠে তার উপস্থিতি ছিল।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ২৭ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad