ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে সাড়া দেয়নি বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
পাকিস্তানকে সাড়া দেয়নি বাংলাদেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

টাইগারদের দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানের মাটিতে আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে, সেই আমন্ত্রণে সাড়া দেয়নি বাংলাদেশ। পাকিস্তানের সংবাদমাধ্যম এমন খবরই প্রকাশ করছে। আগামী মে মাসে নিজেদের মাটিতে বাংলাদেশের বিপক্ষে খেলতে চেয়েছিল পাকিস্তান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) দুইটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য লাহোরে খেলতে যাওয়ার প্রস্তাব করতে চেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু, তাতে কোনো রকম সাড়া পায়নি পিসিবি।

নিজেদের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে বাংলাদেশের সাথে ম্যাচ খেলা অনেক বড় একটি সুযোগ বলে মনে করছেন পিসিবির কর্মকর্তারা।

২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আইসিসির কোনো মেগা ইভেন্ট বসেনি। যায়নি কোনো টেস্ট ক্রিকেট খেলুড়ে দল। শুধু জিম্বাবুয়ে এবং বাংলাদেশ নারী দল পাকিস্তান সফরে গিয়েছিল। ক’দিন আগে পাকিস্তানে গিয়ে খেলতে রাজি হয়নি ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তান সফরের আমন্ত্রণ ক্যারিবীয়রা প্রত্যাখ্যান করে। আয়ারল্যান্ডের সাথে সিরিজ থাকলেও সে সময়ে আবারো পাকিস্তানের পরিস্থিতি খারাপ হয়ে যাওয়ায় সফরটি বাতিল করেছিল আইরিশরা।

এবার পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল অনুষ্ঠিত হয় লাহোরে। বিদেশি ক্রিকেটারদের নিয়ে আয়োজিত সেই আসরের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল আরব আমিরাতে। শুধু ফাইনালটিই হয়েছিল লাহোরে। তাতে, বড় তারকা বিদেশি ক্রিকেটাররা অংশ নেয়নি। পিএসএলের ফাইনালে আটজন বিদেশি তারকা খেলতে গিয়েছিল পাকিস্তানে। এর মধ্যে বাংলাদেশ থেকে এনামুল হক বিজয়ও খেলেছেন।

আয়োজনটা বেশ ভালোভাবেই শেষ করে পাকিস্তান। দেশটির ক্রিকেট বোর্ডের বিশ্বাস, নিরাপত্তা ইস্যুতে এতোদিন কোনো বড় দল সেখানে সফর না করলেও এখন থেকে বিদেশি দল নিয়মিতই সেখানে খেলতে যাবে। তাই বাংলাদেশকে দুই ম্যাচ টি-টোয়েন্টি খেলার প্রস্তাব দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ২৭ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।