ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ডাচ টিমে ফিরছেন ফন গাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
ডাচ টিমে ফিরছেন ফন গাল লুইস ফন গাল/ছবি: সংগৃহীত

ড্যানি ব্লাইন্ডকে কোচের পদ থেকে অপসারণের পর সাবেক কোচ লুইস ফন গালকে উপদেষ্টা হিসেবে দলে ফেরাতে চায় নেদারল্যান্ডস। ফন গালের অধীনে ২০১৪ বিশ্বকাপে তৃতীয় হওয়ার পর থেকেই ডাচ ফুটবলের যেন করুণ দশা! ২০১৬ ইউরোর বাছাইপর্ব থেকেই বিদায় নেয় তারা।

সবশেষ বিশ্বকাপ বাছাইপবে বুলগেরিয়ার কাছে হারের জেরে বরখাস্ত হন ব্লাইন্ড। রাশিয়া ওয়ার্ল্ডকাপের টিকিট নিশ্চিতের দৌড়ে ডাচদের অবস্থান হুমকির মুখে।

‘এ’ গ্রুপে পাঁচ ম্যাচ শেষে চতুর্থ স্থান।

২০১২ ইউরোতে ভরাডুবির (গ্রুপ পর্বেই বাদ) পর দ্বিতীয় মেয়াদে ডাচদের কোচের দায়িত্ব কাঁধে নিয়েছিলেন ফন গাল। দু’বছর পর ব্রাজিল বিশ্বকাপ শেষে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন। তার স্থলাভিষিক্ত হন গাস হিডিঙ্ক। ২০১৬ ইউরোর বাছাইপর্ব চলাকালীন চাকরি হারান তিনি। হিডিঙ্কের উত্তরসূরি হয়ে আসেন ব্লাইন্ড।

এক সাক্ষাৎকারে সরাসরি ফন গালের নাম বলেন নেদারল্যান্ডসের পেশাদার ফুটবল পরিচালক জিন পল ডেকোসাক্স, ‘প্রোফাইলের জন্য আমরা টেকনিক্যাল ডিরেক্টর খুঁজছি, অন্যান্য বিশেষজ্ঞদের দিকেও চোখ রাখছি। আমরা নতুন কোচের সঙ্গে সমঝোতায় পৌঁছানোর ব্যাপারে আশাবাদী। কিন্তু, এটা এক সপ্তাহের মধ্যে সম্ভব নয়। জুনের ম্যাচগুলো সামনে রেখে যুক্তিসঙ্গত হতে পারে। ’

‘এ তালিকায় সকল নাম যুক্ত করা হবে। বিদেশি কোচ একটি বিকল্প। সন্দেহাতীতভাবে রোনাল্ড কোম্যান যোগ্য, কিন্তু তিনি একটি ক্লাবের (এভারটন) সঙ্গে চুক্তির আওতাধীন। আগামীতে ডাচ ফুটবল সামনে অগ্রসর হবে। ’-যোগ করেন জিন পল।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ২৭ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।