ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পেশোয়ার থেকে সরে দাঁড়ালেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
পেশোয়ার থেকে সরে দাঁড়ালেন আফ্রিদি ছবি: সংগৃহীত

পাকিস্তানের ঘরোয়া লিগ পিএসএলের বর্তমান চ্যাম্পিয়ন পেশোয়ার জালমি থেকে সরে দাঁড়ালেন দেশটির সিনিয়র অলরাউন্ডার শহীদ আফ্রিদি। ফলে, লিগটির তৃতীয় আসরে সাকিব-তামিম-স্যামিদের দল পেশোয়ারে দেখা যাবে না বিশ্ব ক্রিকেটের ফেরিওয়ালা খ্যাত আফ্রিদিকে।

৩৭ বছর বয়সী আফ্রিদি জানান, ‘একটি দলের হয়ে খেলেছি, শিরোপা জিতেছি। এবার সময় এসেছে আরেকটি দলের হয়ে খেলার।

আমি ঘোষণা করছি পেশোয়ার জালমির প্রেসিডেন্ট এবং খেলোয়াড় পদ থেকে সরে দাঁড়ানোর। সম্পূর্ণই ব্যক্তিগত কারণে আমি এই সিদ্ধান্ত নিয়েছি। ’

‘বুমবুম’ খ্যাত আফ্রিদি আরও জানান, ‘পেশোয়ার জালমির জন্য আমার শুভকামনা রইল। দলের সকল ভক্তের জন্যও শুভকামনা রইল। যেখানেই যাই না কেন, আমি জানি ভক্ত-সমর্থকরা আমার পাশেই থাকবে। ’

পিএসএলের দ্বিতীয় আসরে আফ্রিদি খেলেছিলেন বিশ্বকাপ জয়ী ক্যারিবীয়ান অধিনায়ক ড্যারেন স্যামির নেতৃত্বে। একই দলে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং টাইগারদের সেরা ওপেনার তামিম ইকবাল। ফ্রাঞ্চাইজিভিত্তিক দলটির মালিক ছিলেন জাভেদ আফ্রিদি।

শহীদ আফ্রিদির হঠাৎ করে এমন ঘোষণা অবাক হয়েছেন দলপতি স্যামি এবং পেশোয়ারের মালিক জাভেদ আফ্রিদি।

এবারের আসরের ফাইনালটি অনুষ্ঠিত হয় পাকিস্তানের লাহোরে। বাকি সব গুলো ম্যাচ হয়েছিল আবুধাবিতে। পাকিস্তানের মাটিতে বিদেশি ক্রিকেটাররা নিরাপত্তার শঙ্কা থাকা খেলতে আসতে চাননি। আফ্রিদি বিদেশি ক্রিকেটারদের খেলে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছিলেন। ফাইনালের আগে হাতের আঙ্গুল ফেটে যাওয়ায় খেলা হয়নি আফ্রিদির।

সদ্য সমাপ্ত এই আসরে আফ্রিদি ১০ ম্যাচ খেলেছেন। ব্যাট হাতে করেছেন ১৭৭ রান। যা পেশোয়ারের পঞ্চম সর্বোচ্চ ব্যক্তিগত রান। ব্যাটিং গড় ছিল ২৫.২৮। ১০ ম্যাচে বোলিংয়ে ঠিক উজ্জ্বল ছিলেন না আফ্রিদি। মাত্র দুই উইকেট নিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, ২৭ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad