ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

শুরু হলো আন্তঃপ্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
শুরু হলো আন্তঃপ্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতা বেলুন ও পায়রা উড়িয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে উদ্বোধন করা হলো আন্তঃপ্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতা-ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বেলুন ও পায়রা উড়িয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে উদ্বোধন করা হলো আন্তঃপ্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৭।

সোমবার (২৭ মার্চ) সকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামান।

এবার আন্তঃপ্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতায় দেশের আটটি বিভাগ থেকে সর্বমোট ৯৮ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে।

শিক্ষার্থীরা আলাদা আলাদাভাবে সাতটি ইভেন্টে অংশ নেবে। প্রতি ইভেন্ট শেষ হওয়ার সঙ্গে সঙ্গে বিজয়ী প্রতিযোগিরা বিজয়স্তম্ভে দাঁড়িয়ে অভিবাদন জানাবে। একইসঙ্গে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে উদ্বোধন করা হলো আন্তঃপ্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতা-ছবি: ডিএইচ বাদলউদ্বোধনী অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামান বলেন, এ ধরনের উদ্যোগ আমাদের শিশুদের জন্য প্রয়োজন। যাতে তাদের শৈশব খেলাধূলা ও সংস্কৃতি চর্চার মধ্যে কাটে। আজ আমরা চারদিকে যে অবস্থা দেখছি তা ভালো লক্ষণ নয়। শিশু-কিশোরা যেন খারাপ পথে না যেতে পারে, সেদিকে আমাদের সজাগ থাকতে হবে।
অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. মো. আবু হেনা বলেন, আমরা দেশের প্রতিটি বিদ্যালয়ে প্রতিযোগিতার আয়োজন করে ওই ৯৮ জনকে ঢাকায় নিয়ে এসেছি। শিশুদের মনোবিকাশের জন্য আমাদের এ আয়োজন। আমরা তাদের শৈশবকাল থেকেই বাংলাদেশের একজন সুনাগরিক হিসেবে গড়ে তুলতে চাই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে আন্তঃপ্রাথমিক ক্রীড়া প্রতিযোগীরা-ছবি: ডিএইচ বাদলউদ্বোধনের আগে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

পরে প্রধান অতিথি আট বিভাগ থেকে আসা আটটি দলের অংশগ্রহণকারীদের সঙ্গে পরিচিত হন।

এ সময় আরও উপস্থিত ছিলেন রাজধানীর বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় থেকে আসা প্রায় পাঁচশো শিক্ষার্থী, তাদের শিক্ষক ও অভিভাবকরা।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
এমএ/এএটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।