ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উইলিয়ামসনের রেকর্ড সেঞ্চুরি, কিউইদের লিড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
উইলিয়ামসনের রেকর্ড সেঞ্চুরি, কিউইদের লিড উইলিয়ামসনের রেকর্ড সেঞ্চুরি-ছবি:সংগৃহীত

নিউজিল্যান্ডের হয়ে টেস্টে ১৭তম সেঞ্চুরি করলেন কেন উইলিয়ামসন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হ্যামিল্টনের সিরিজের তৃতীয় টেস্টে তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুঁয়ে গড়লেন রেকর্ড। প্রয়াত মার্টিন ক্রো’র সঙ্গে যৌথভাবে কিউইদের সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন ডানহাতি এ ব্যাটসম্যান।

বর্তমানে টেস্ট ব্যাটিং র‌্যাংকিংয়ে তিন নম্বর অবস্থানে আছেন নিউজিল্যান্ড অধিনায়ক উইলিয়ামসন। আর ক্যারিয়ারের ৬১ টেস্টেই ১৭তম সেঞ্চুরির দেখা পেলেন।

যা মার্টিন ক্রো থেকে ১৬ টেস্ট কম খেলে।

এদিন উইলিয়ামসন আরেকটি বড় কীর্তি গড়েন। দেশটির দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। ১১০ ইনিংসে তিনি এই রেকর্ডটি গড়েন। এখানেও তার প্রতিদ্বন্দ্বী ছিলেন ক্রো। তিনি অবশ্য ১১৭ টেস্টে এই কীর্তি নিজের করে ছিলেন।

উইলিয়ামসনের রেকর্ডের দিনে আবার কিউইরা ৭ রানের লিড নিয়েছে। তৃতীয় দিন শেষে চার উইকেট হারিয়ে ৩২১ রান করেছে স্বাগতিকরা। ১৪৮ রানে অপরাজিত আছেন ২৬ বছরের এ তারকা। অন্যপ্রান্তে ১৩ ‍রানে মাঠ ছাড়েন মিচেল স্যান্টনার।

‌এর আগে বিনা উইকেটে ৬৭ রানে দিন শুরু করা কিউইদের দলীয় ৮৩ রানে প্রথম উইকেটের পতন হয়। ব্যক্তিগত ৫০ রানে মরনে মরকেলের শিকার হন টম ল্যাথাম। তবে দ্বিতীয় উইকেট জুটিতে উইলিয়ামসনের সঙ্গে ১৯০ রানে জুটি গড়ে দলকে লিডের পথে নিয়ে যান ওপেনার জিত রাভাল। কিন্তু ব্যক্তিগত ৮৮ রানে তিনি সেই মরকেলের দ্বিতীয় শিকারে পরিণত হন।

রাভাল আউট হওয়ার পর অবশ্য খুব দ্রুতই আর দুই উইকেটের পতন হয়। কাগিসো রাবাদা তুলে নেন নেইল ব্রুম ও হেনরি নিকোলসকে।

প্রোটিয়ারা নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩১৪ রান করেছিল। সিরিজে ১-০তে এগিয়ে রয়েছে সফরকারীরা।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, ২৭ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।