ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সার সামনে নতুন ইতিহাসের হাতছানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
বার্সার সামনে নতুন ইতিহাসের হাতছানি বার্সার সামনে অনন্য মাইলফলকের হাতছানি/ছবি: সংগৃহীত

সেভিয়া ম্যাচ দিয়ে বার্সেলোনার সামনে হোম ভেন্যুতে ৮০০তম লিগ ম্যাচ জয়ের হাতছানি! প্রায় ষাট বছর আগে ক্যাম্প ন্যু উদ্বোধনের পর লা লিগায় ১,০৫৬টি ম্যাচের সাক্ষী সমর্থকরা এবং ৭৫.৬৬ ভাগ ক্ষেত্রেই তারা জয় উদযাপন করেছেন।

ঘরের মাঠে ৭৯৯টি জয়ের বিপরীতে ১৬৪টি ড্র ও ৯৩ ম্যাচে হার বরণ করে কাতালানরা। এ স্টেডিয়ামে  সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১,৫১৫টি ম্যাচ খেলেছে স্প্যানিশ জায়ান্টরা।

তার মধ্যে ১৬৮ কোপা দে রে ম্যাচ, ইউরোপিয়ান কাপ ও চ্যাম্পিয়নস লিগে ১৪০ সহ স্প্যানিশ ও ইউরোপিয়ান সুপারকাপ, লিগ কাপ ও অন্যান্য আরও অনেক ম্যাচ রয়েছে।

...এর মধ্যে ১,১৩১টি ম্যাচ জিতেছে বার্সা। ২৪১টি ড্র ও হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে ১৪৩ বার। এ অসাধারণ পরিসংখ্যান চলতি মৌসুমে উন্নতি অব্যাহত রাখতে পারে যেখানে পাঁচটি হোম লিগ ম্যাচ অপেক্ষাধীন। অন্যদিকে, চ্যাম্পিয়নস লিগে অন্তত একটি ম্যাচ তো থাকছেই, দুই ম্যাচেরও (সেমিতে উঠলে) সম্ভাবনা রয়েছে।

ক্যাম্প ন্যুতে বার্সার পরবর্তী জয়টি হবে ৮০০তম এবং এটা হয়ে যেতে পারে সেভিয়ার বিপক্ষে। আগামী ৫ এপ্রিল (বুধবার) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় মাইলফলকের ম্যাচে মাঠে নামবেন মেসি-নেইমার-সুয়ারেজরা।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, ২৭ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।