ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বরখাস্ত ডাচ কোচ ব্লাউন্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
বরখাস্ত ডাচ কোচ ব্লাউন্ড বরখাস্ত ডাচ কোচ ব্লাউন্ড-ছবি:সংগৃহীত

নেদারল্যান্ডসের কোচের পদ থেকে বরখাস্ত হয়েছেন ড্যানি ব্লাইন্ড। এমনটিই নিশ্চিত করেছে, রয়েল ডাচ ফুটবল অ্যাসোসিয়েশন (কেএনভিবি)। এর আগে গ্যাস হিদিংকের উত্তসূরি হিসেবে গত ইউরো ২০১৬ বাছাইপর্বের বাজে ফলাফলের পর নিযুক্ত হয়েছিলেন আয়াক্সের সাবেক গ্রেট ব্লাইন্ড।

ব্লাইন্ডের অধীনে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে দুর্বল বুলগেরিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরে যায় ডাচরা। আর এই হারের ফলে শক্তিশালী দলটির এখন ২০১৮ রাশিয়া বিশ্বকাপ অনিশ্চিত হয়ে পড়েছে।

এক বিজ্ঞপ্তিতে কেএনভিবি জানায়, আমরা ড্যানির সকল সিদ্ধান্তকে সম্মান জানাই। তবে বাজে ফলাফলের কারণে রাশিয়া বিশ্বকাপ এখন কঠিন হয়ে পড়েছে। দুর্ভাগ্যবশত তাকে সরিয়ে দিতে হয়েছে আমাদের। ’

দেশটির অনূর্ধ্ব-২১ দলের কোচ ফ্রেড গ্রাম নেদারল্যান্ডস জাতীয় দলের অন্তবর্তী কোচ হিসেবে কাজ করবেন। তার অধীনে ঘরের মাঠ আমস্টারডাম অ্যারিনায় ইতালির বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ডাচরা। আর আগামী জুনে গ্রুপ ‘এ’র ম্যাচে দুর্বল লুক্সেমবার্গের বিপক্ষে খেলবে দলটি।  

এই গ্রুপে ডাচদের বর্তমান অবস্থান চার নম্বরে। শীর্ষে থাকা ফ্রান্স থেকে ছয় পয়েন্ট পিছিয়ে। গ্রুপের প্রথম দল সরাসরি বিশ্বকাপে অংশগ্রহন করবে। আর দ্বিতীয়স্থানে থাকা দল সম্ভাব্য দ্বিতীয় রাউন্ডে খেলবে। যেখানে নেদারল্যান্ডস থেকে তিন পয়েন্ট এগিয়ে দ্বিতীয় অবস্থানে সুইডেন।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, ২৭ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।