ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শুরলের জোড়া গোলে জয়ের ধারায় জার্মানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩১ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
শুরলের জোড়া গোলে জয়ের ধারায় জার্মানি ছবি:সংগৃহীত

আন্দ্রে শুরলের জোড়া গোলে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আজারবাইজানকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিল বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। দলের হয়ে আরও একটি করে গোল করেন থমাস মুলার ও মারিও গোমেজ। এ নিয়ে গ্রুপ পর্বের পাঁচটি ম্যাচেই জয় পেল জার্মানরা।

গ্রুপ ‘সি’ এর ম্যাচে বাকুতে আতিথিয়েতা নিতে যায় জার্মানি। আর ম্যাচে দারুণ দাপট দেখিয়ে জয় তুলে নেয় জোয়াকিম লো’র শিষ্যরা।

এদিন দলের হয়ে লিড নেন শুরলে। জোনাস হেক্টরের পাসে গোলটি করেন তিনি। তবে ৩১ মিনিটে সমতায় ফেরে আজারবাইজান। নাজারোভ করেন গোলটি। কিন্তু পাঁচ মিনিট পরেই মুলারের গোলে আবারও লিড পায় ডয়েসরা। আর গোমেজের প্রথমার্ধের শেষ মিনিটের গোলে বিরতির আগেই ৩-১ ব্যবধানের লিড পায় সফরকারীরা।

খেলার দ্বিতীয়ার্ধে দু’দলই বেশ কয়েকটি আক্রমণ রচনা করে। তবে ৮১ মিনিটে সেই হেক্টরের অ্যাসিস্ট থেকেই নিজের জোড়া ও দলের হয়ে চতুর্থ গোলটি করেন শুরলে। কিন্তু ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে লো’র শিষ্যরা।

এ জয়ের ফলে পাঁচ ম্যাচে শেষে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষেই রইল জার্মানি। সমান ম্যাচে সাত পয়েন্ট নিয়ে চারে আজারবাইজান।

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, ২৭ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।