ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

সপ্তম রাউন্ড শেষে শীর্ষে রাকিব-রানী হামিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
সপ্তম রাউন্ড শেষে শীর্ষে রাকিব-রানী হামিদ সপ্তম রাউন্ড শেষে শীর্ষে রাকিব-রানী হামিদ

নেপালের কাঠমুন্ডুতে অনুষ্ঠানরত বিশ্বকাপ দাবা ও বিশ্ব মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব এশিয়ান জোনাল ৩.২ দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগের সপ্তম রাউন্ডের খেলা শেষে গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ৬ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছেন।

অপরদিকে মহিলা বিভাগে সপ্তম রাউন্ডের খেলা শেষে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ পূর্ণ সাত পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় এককভাবে শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছেন।

ওপেন বিভাগে গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এবং গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ ও নেপালের কেশব শ্রেষ্ঠা পাঁচ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন।

আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান সাড়ে চার পয়েন্ট করে, গ্র্যান্ড মাস্টার মাস্টার এনামুল হোসেন রাজীব, ফিদে মাস্টার মোঃ তৈয়বুর রহমান ও ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ চার পয়েন্ট করে অর্জন করেছেন।

মহিলা বিভাগে ছয় পয়েন্ট নিয়ে আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা দ্বিতীয় স্থানে, সাড়ে চার পয়েন্ট নিয়ে শ্রীলংকার সৌমি জয়নাব তৃতীয় স্থানে রয়েছেন। মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা, সামিহা শারমীন সিম্মী ও মহিলা ক্যান্ডিডেট মাস্টার মাহমুদা হক চৌধুরী মলি চার পয়েন্ট করে এবং মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন সাড়ে তিন পয়েন্ট পেয়েছেন।

শনিবার (২৫ মার্চ) অনুষ্ঠিত সপ্তম রাউন্ডের খেলায় ওপেন বিভাগে গ্র্যান্ড মাস্টার রাকিব নেপালের পেনতা সুমিতকে, গ্র্যান্ড মাস্টার জিয়া ফিদে মাস্টার পরাগকে, গ্র্যান্ড মাস্টার নিয়াজ ফিদে মাস্টার তৈয়বকে, কেশব লামা হিমালকে, আন্তর্জাতিক মাস্টার শাকিল নেপালের হেমাল মানাসকে এবং ফিদে মাস্টার মাহফুজ নেপালের বান্দারি কসিটজকে পরাজিত করেন। গ্র্যান্ড মাস্টার রাজীব নেপালের কায়স্থ মদন কৃষ্ণার সাথে ড্র করেন।

মহিলা বিভাগে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ নেপালের শ্রেষ্ঠা সাবিনাকে, আন্তর্জাতিক মহিলা মাস্টার লিজা নেপালের থাপা শান্তাকে, সিম্মী নেপালের কুশি মানিতাকে, মহিলা ক্যান্ডিডেট মাস্টার মলি নেপালের প্রাসাই পুনমকে ও মহিলা ফিদে মাস্টার শিরিন নেপালের জোসী সিন্দিরাকে পরাজিত করেন। মহিলা ফিদে মাস্টার ইভা শ্রীলঙ্কার সৌমি জয়নাবের সাথে ড্র করেন।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, ২৫ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।