ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতীয় পাসপোর্ট পেলেন অজি পেসার টেইট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
ভারতীয় পাসপোর্ট পেলেন অজি পেসার টেইট ছবি:সংগৃহীত

ভারতীয় পাসপোর্ট পেলেন অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার শন টেইট। ১৫০ কিলোমিটার বেগে বল করার জন্য পরিচিত ছিলেন এই বোলার। ২০১৪ সালে বিয়ে করেন ভারতীয় মডেল মাসুম সিংহকে। ২০১০ সালের আইপিএল থেকেই চলছিল এই দু’জনের প্রেম পর্ব। 

সেই সময় রাজস্থান রয়্যালসের হয়ে খেলতেন এই অস্ট্রেলিয়ান পেসার। ২০১৪তে বিয়ে করেন।

সেই বিয়েতে আবার উপস্থিত ছিলেন যুবরাজ সিংহ ও জাহির খান। শুক্রবার টেইট নিজেই টুইট করে জানান তাকে, ‘ওভারসিজ সিটিজেন অফ ইন্ডিয়া কার্ড’ দেওয়া হয়েছে। টুইটে সেই কার্ডের ছবিও পোস্ট করেন তিনি।

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে শন টেইট নাম লিখিয়ে ফেলেছিলেন দ্বিতীয় দ্রুততম বল করে। ২০০৭ ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে দেশের হয়ে বড় ভূমিকা রেখেছিলেন তিনি। যুগ্মভাবে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন তিনি। নিয়েছিলেন ২৩টি উইকেট। কিন্তু তার পর থেকেই চোটের কারণে আর নিজের সেরাটা দিতে পারেননি।  

২০০৮ সালে টেস্টকে বিদায় জানান তিনি। ২০১১তে ছাড়েন ওয়ানডে। ২০১৬’র জানুয়ারিতে অজিদের হয়ে শেষ টি-টোয়েন্ট ম্যাচ খেলেছিলেন তিনি। এখন তিনি ভারতের হয়েও খেলতে পারবেন। যদিও আইসিসির নিয়ম বলছে অন্য দেশের হয়ে খেলার জন্য চার বছরের একটা সময় লাগে। সে কারণে ২০২০র আগে তিনি ভারতের হয়ে খেলতে পারবেন না। ততদিনে তার বয়স হবে ৩৮। সেই সময় তার পক্ষে খেলা সম্ভব হবে কী না সেটা প্রমাণ সাপেক্ষ।

বাংলাদেশ সময়: ঘণ্টা, ২৫ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।