ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

টেনিস

নিষিদ্ধ শারাপোভার পাশে ছিলেন নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২২ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
নিষিদ্ধ শারাপোভার পাশে ছিলেন নাদাল শারাপোভা ও নাদাল-ছবি:সংগৃহীত

ডোপিংয়ের দায়ে মারিয়া শারাপোভার নির্বাসনের দিনগুলোয় আন্তরিক চিঠি লিখে পাশে দাঁড়িয়েছিলেন এক বন্ধু। সেই চিঠির জন্য রাফায়েল নাদালের কাছে চিরকৃতজ্ঞ রাশিয়ান সুন্দরী। ১৫ মাসের নির্বাসনের পর ২৬ এপ্রিল স্টুটগার্টে টেনিস কোর্টে ফিরছেন তিনি। 

শারাপোভাকে অবশ্য ওয়াইল্ড কার্ড দেওয়া নিয়ে প্রশ্ন তুলে বিতর্ক উস্কেছিলেন রজার ফেদেরার, অ্যান্ডি মারের মতো মহাতারকা। নাদাল ছিলেন নিশ্চুপ।

শারাপোভার নির্বাসন নিয়ে স্প্যানিশ তারকার শেষ মন্তব্য ছিল বছর খানেক আগে, ‘মারিয়া একটা ভুল করেছে। শাস্তি ওকে পেতেই হবে। ’ প্রকাশ্যে তার বেশি কিছুই বলতে চাননি।  

শারাপোভা কিন্তু জানিয়েছেন, তার জীবনের অন্যতম কঠিন সময়ে কী ভাবে সহানুভূতির হাত বাড়িয়ে শক্তি দিয়েছিলেন নাদাল। সম্প্রতি এক সাক্ষাৎকারে শারাপোভা বলেন, ‘রাফা অসম্ভব সুন্দর একটা ব্যক্তিগত চিঠি পাঠিয়ে আমার পাশে দাঁড়িয়েছিল। যার পর ওর প্রতি আমার শ্রদ্ধা বহুগুণ বেড়ে যায়। ’

ডোপ কলঙ্ক নিয়ে কোর্টে ফেরার বিষয়ে তার কোনো অস্বস্তি নেই, জানিয়েছেন শারাপোভা। বলেন, ‘থাকলে ফিরতামই না। নির্বাসন শেষ হওয়ার পরেই এপ্রিলে প্রতিযোগিতায় নামতে হবে, এমন চাপ কেউ দেয়নি। সিদ্ধান্তটা আমার। তবে যদি একটাও ম্যাচ না জিতি, সেটাও ব্যর্থতা হবে না। এর আগে হাজার বার জিতেছি। ’ সঙ্গে আরও যোগ করেছেন, ‘আমি খেলি নিজের জন্য। ক’বছর আগেও কেরিয়ারের শেষ নিয়ে ভাবতাম। এখন একেবারেই ভাবি না। ’

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, ২৫ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।