ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বুফনের হাজারতম ম্যাচে ইতালির জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
বুফনের হাজারতম ম্যাচে ইতালির জয় উদযাপনে বুফন-ছবি:সংগৃহীত

পেশাদারি ফুটবলে এক হাজারতম ম্যাচ খেলে ফেললেন জীবন্ত কিংবদন্তি জিয়ানলুইজি বুফন। আর গ্রুপ ‘জি’ থেকে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আলবেনিয়াকে ২-০ গোলে হারিয়ে এমন মাইলফলক দারুণভাবে উদযাপন করলেন তিনি।

ঘরের মাঠ পালেরমোতে আলবেনিয়ানদের আতিথিয়েতা জানায় চারবারের বিশ্বকাপ জয়ী ইতালি। আর ম্যাচে আধিপত্য বিস্তার করে শেষ পর্যন্ত জয় তুলে নেয় আজ্জুরিরা।

দলের হয়ে প্রথমার্ধের ১২ মিনিটে ড্যানিয়েল ডি রস্সি ও ৮০ মিনিটে সিরো ইম্মোবিল একটি গোল করেন।  

এ জয়ের ফলে গ্রুপে শীর্ষে থাকা স্পেনের সঙ্গে পয়েন্ট সমানই রাখলো ইতালি। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ইতালিয়ানরা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে সবার ওপরে স্পেন।

এদিকে দেশের হয়ে এদিন ১৬৮তম ম্যাচ খেলতে নামেন বুফন। ১৯৯৭ সালে রাশিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফে জাতীয় দলে অভিষেক হওয়া এই তারকার দেশকে ২০০৬ বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ অবদান ছিল।

ক্লাব ও জাতীয় দল মিলে মোট ১ হাজার ম্যাচ খেলা বুফনের সিনিয়র ফুটবলে অভিষেক ১৯৯৫ সালে ক্লাব পার্মার হয়ে। দলটির হয়ে মোট ২২০টি ম্যাচ খেলেন তিনি। আর বর্তমান ক্লাব জুভেন্টাসের হয়ে ৬১২ ম্যাচ খেলেছেন ৩৯ বছর বয়সী এই তারকা।  

বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, ২৫ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।