ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

নেপালে শীর্ষে রানী হামিদ-রাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
নেপালে শীর্ষে রানী হামিদ-রাকিব নেপালে শীর্ষে রানী হামিদ-রাকিব

নেপালের কাঠমুন্ডুতে অনুষ্ঠানরত বিশ্বকাপ দাবা ও বিশ্ব মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব এশিয়ান জোনাল ৩.২ দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগের ষষ্ঠ রাউন্ড শেষে গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ৫ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।

অপরদিকে মহিলা বিভাগে ষষ্ঠ রাউন্ডের খেলা শেষে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় এককভাবে শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছেন।

গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান সাড়ে চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ, ফিদে মাস্টার মোঃ তৈয়বুর রহমান, ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ, নেপালের পান্তা সুমিত, কেশব শ্রেষ্ঠা ও লামা হিমাল চার পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছে।

গ্র্যান্ড মাস্টার মাস্টার এনামুল হোসেন রাজীব, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান সাড়ে তিন পয়েন্ট করে অর্জন করেছেন।

মহিলা বিভাগে পাঁচ পয়েন্ট নিয়ে আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা দ্বিতীয় স্থানে ও চার পয়েন্ট নিয়ে শ্রীলংকার সাওমী জায়নাব তৃতীয় স্থানে রয়েছেন। মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা সাড়ে তিন পয়েন্ট, সামিহা শারমীন সিম্মী ও মাহমুদা হক চৌধুরী মলি তিন পয়েন্ট করে ও মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন আড়াই পয়েন্ট করে পেয়েছেন।

শুক্রবার (২৪ মার্চ) অনুষ্ঠিত ষষ্ঠ রাউন্ডের খেলায় ওপেন বিভাগে গ্র্যান্ড মাস্টার রাকিব গ্র্যান্ড মাস্টার নিয়াজকে, গ্র্যান্ড মাস্টার জিয়া ফিদে মাস্টার মাহফুজকে, ফিদে মাস্টার তৈয়ব শ্রীলংকার কালুগামপিতিয়াকে ও গ্র্যান্ড মাস্টার রাজীব নেপালের শর্মা ভগবতী প্রসাদকে পরাজিত করেন। ফিদে মাস্টার পরাগ কেশবের সাথে ও আন্তর্জাতিক মাস্টার শাকিল নেপালের বান্দরি কসিটজের সাথে ড্র করেন।

মহিলা বিভাগে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ মহিলা ক্যান্ডিডেট মাস্টার মলিকে, আন্তর্জাতিক মহিলা মাস্টার লিজা সিম্মীকে, মহিলা ফিদে মাস্টার ইভা নেপালের প্রাসাই পুনমকে পরাজিত করেন এবং মহিলা ফিদে মাস্টার শিরিন সাউমি জায়নাবের কাছে হেরে যান।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ২৪ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।