ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সার বুনো উল্লাসে গুণতে হচ্ছে জরিমানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
বার্সার বুনো উল্লাসে গুণতে হচ্ছে জরিমানা ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে পিএসজির বিপক্ষে ঐতিহাসিক জয় পেয়েছিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। কোয়ার্টার ফাইনালে ওঠার জন্য ম্যাচটি ছিল বার্সার বাঁচা-মরার লড়াই। আর সেই ম্যাচে জয়ের উদযাপন করতে গিয়ে জরিমানা গুণতে হচ্ছে মেসি-নেইমার-সুয়ারেজদের ক্লাবকে।

চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে পিএসজির মাঠে ৪-০ গোলে হারে বার্সা। নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে ঘুরে দাঁড়িয়ে ৬-১ গোলের জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে কাতালানরা।

গত ৯ মার্চ ইনজুরি সময়ে সার্জি রবার্তোর গোলের পরই বুনো উল্লাসে মেতে ওঠে পুরো ক্যাম্প ন্যু। মাঠে উপস্থিত বার্সার দর্শকদের সঙ্গে মেতে উঠেন মেসিরা। পাশাপাশি ক্লাবের কোচ, কর্মকর্তা, স্টাফ ও কিছু সমর্থকও মাঠে ঢুকে পড়েন।

এমন ঘটনায় ম্যাচের ১৫ দিন পর ইউরোপের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা জরিমানা করেছে লা লিগার চ্যাম্পিয়ন বার্সাকে। মাঠে বহিরাগতদের প্রবেশের অভিযোগে বার্সাকে ১৯ হাজার ইউরো জরিমানা করা হয়েছে। উয়েফার কাছে বার্সার এই বুনো উল্লাস সীমা ছাড়িয়ে যাওয়ার মতো মনে হয়েছে।

পাশাপাশি প্রতিপক্ষকে অসম্মান জানানোর মতো অপরাধ করেছে বার্সা, এমনটি মনে করছে টুর্নামেন্টটির অভিভাবক সংস্থা উয়েফা। তাদের বিবৃতিতে জানানো হয়, বিজয় উদযাপনে যে নীতিমালা রয়েছে সেটার সুস্পষ্ট লঙ্ঘণ করেছেন বার্সার খেলোয়াড়, কর্মকর্তা এবং দর্শকরা। সে কারণে বার্সাকে জরিমানা করেছে উয়েফা।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ২৪ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।