ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চ্যাম্পিয়ন্স ট্রফির পর টাইগারদের ডেরায় জন্টি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
চ্যাম্পিয়ন্স ট্রফির পর টাইগারদের ডেরায় জন্টি চ্যাম্পিয়ন্স ট্রফির পর টাইগারদের ডেরায় জন্টি

আরও আগে থেকেই ফিল্ডিং পরামর্শক হিসেবে দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার জন্টি রোডসকে নিয়োগ দেয়ার চিন্তা-ভাবনা করছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি। ক্রিকেট বিশ্বের সেরা এই ফিল্ডারকে আগামী চ্যাম্পিয়ন্স ট্রফির পর পরই টাইগারদের ডেরায় দেখা যাবে।

আগামী ১ জুন থেকে শুরু হচ্ছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। চলবে ১৮ জুন পর্যন্ত।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, ‘জন্টি রোডসের ব্যাপারে আমরা আশাবাদি। আগামী জুনে চ্যাম্পিয়ন্স ট্রফির পর পরই তাকে জাতীয় দলের ফিল্ডিং পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হবে। তার সাথে আমাদের কথা হয়েছে। এর আগে তিনি ফ্রি থাকতে পারছেন না। এখন দেখা যাক পরবর্তী ধাপে আমরা কি করতে পারি। ’

আকরাম খান আরও জানান, জন্টি রোডসকে বিসিবি নিয়োগ দিলে তিনি শুধু জাতীয় দলের জন্যই নয়, বাংলাদেশ ‘এ’ দল, হাইপারফরমেন্স ইউনিট এবং একাডেমির ক্রিকেটারদের নিয়েও কাজ করবেন।

জাতীয় দলের সাবেক ক্রিকেটার আকরাম যোগ করেন, ‘জন্টি রোডস বাংলাদেশে নির্দিষ্ট সময়ের জন্য স্থায়ীভাবে আসবেন না। ধাপে ধাপে তার সঙ্গে সূচি ঠিক করা হবে। ’

রোডস এলে স্বল্পকালীন সময়ের জন্য বাংলাদেশ দলের ক্রিকেটাদের নিয়ে কাজ করবেন। ২০১৫ সালে জন্টি রোডস শ্রীলঙ্কা জাতীয় দলের ক্রিকেটারদের ১০ দিনের ফিল্ডিং ক্যাম্প করিয়েছিলেন। তবে, বাংলাদেশের সঙ্গে তার চুক্তি এতো অল্প সময়ের হবে না।

জন্টি রোডস মিডলঅর্ডার ব্যাটসম্যান হলেও ফিল্ডার হিসেবেই কিংবদন্তির তকমা পেয়েছেন। সর্বকালের সেরা ফিল্ডার হিসেবে ধরা হয় তাকে। প্রোটিয়াদের হয়ে ৫২টি টেস্ট ও ২৪৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন জন্টি রোডস।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ২৪ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।