ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

একমাত্র বার্সার আর্থিক সহায়তা পেল শাপেকোয়েন্সে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
একমাত্র বার্সার আর্থিক সহায়তা পেল শাপেকোয়েন্সে শাপেকোয়েন্সে একমাত্র ক্লাব হিসেবে বার্সাই শুধুমাত্র আর্থিক সহায়তা দিয়েছে/ছবি: সংগৃহীত

অবাক হওয়ার মতোই ব্যাপার! মর্মান্তিক বিমান দুর্ঘটনায় সব হারানো শাপেকোয়েন্সেকে বার্সেলোনা ছাড়া আর কোনো ক্লাবই আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দেয়নি। ব্রাজিলিয়ান ক্লাবটির প্রেসিডেন্ট প্লিনিও ডেভিড ডি নেস ফিলহো বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছরের ২৮ নভেম্বর অ্যাতলেতিকো নাসিওনালের বিপক্ষে কোপা সুদামেরিকানার ফাইনাল (প্রথম লেগ) খেলতে কলম্বো যাওয়ার পথে বিমান দুর্ঘটনার কবলে পড়ে শাপেকোয়েন্সে। যা পুরো বিশ্বকে নাড়া দেয়।

৭১ জন প্রাণ হারান। যার মধ্যে ১৯ জন ছিলেন শাপেকোয়েন্সের খেলোয়াড়।

এ ট্র্যাজেডির পর শাপেকোয়েন্সের প্রতি সম্মান জানাতে তাদেরকে ২০১৭ হুয়ান গাম্পার ট্রফিতে খেলার আমন্ত্রণ জানায় বার্সা। কাতালানরাই একমাত্র ক্লাব যারা তাদেরকে আর্থিক সাহায্য করেছে।

এক সাক্ষাৎকারে ফিলহো বলেন, ‘বার্সেলোনা ছিল প্রথম টিম যারা আমাদের সঙ্গে সংহতি প্রকাশ করেছিল। এখন পর্যন্ত এটাই একমাত্র ক্লাব হিসেবে ২ লাখ ৫০ হাজার ইউরো আর্থিক সহায়তা পাঠিয়েছে। ’

বিমান দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে জানুয়ারির শেষদিকে রিও ডি জেনিরোতে একটি প্রীতি ম্যাচের আয়োজন করেছিল ব্রাজিল ও কলম্বিয়ার ফুটবল ফেডারেশন।

ন্যু ক্যাম্পে বার্সার বিপক্ষে প্রীতি ম্যাচটির (হুয়ান গাম্পার ট্রফি) দিনক্ষণ খুব শিগগিরই চূড়ান্ত করা হবে বলেও নিশ্চিত করেছেন শাপেকোয়েন্সে প্রেসিডেন্ট, ‘মে মাসে আমাদের হাতে নির্দিষ্ট সময় থাকবে। যেটা হবে ১৮ এবং ২৬ তারিখের মধ্যে। ’

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ২৩ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।