ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের ওয়ানডে সিরিজ জয়ে আশাবাদী নাফিস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
টাইগারদের ওয়ানডে সিরিজ জয়ে আশাবাদী নাফিস টাইগারদের ওয়ানডে সিরিজ জয়ে আশাবাদী নাফিস

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে টাইগারদের নিয়ে দারুণ আশাবাদী শাহরিয়ার নাফিস। শততম টেস্টে গিয়ে নবম জয় ও ওয়ানডেতে টাইগারদের বর্তমান ফর্ম বিবেচনায় যে আত্মবিশ্বাস ক্রিকেটারদের ভেতরে বিরাজ করছে তাতে সফরকারী দলটির ওয়ানডে মিশন সফল হবে বলেই মত দিলেন বাঁহাতি ব্যাটসম্যান নাফিস।

তবে ওয়ানডে সিরিজ জেতা খুব সহজ হবে বলে নাফিস মনে করছেন না। বৃহস্পতিবার (২৩ মার্চ) মিরপুর ক্রিকেট একাডেমি মাঠে তিনি একথা জানান।

নাফিস বলেন, ‘আন্তর্জাতিক সিরিজ কখনই সহজ হয় না। যেহেতু বাংলাদেশ দুর্দান্তভাবে টেস্ট জিতেছে তাই শ্রীলঙ্কাও চাইবে নিজেদের মাটিতে ওয়ানডে সিরিজগুলো না হারতে। তবে বাংলাদেশ যে ফর্মে আছে এবং যে কৌশল নিয়ে খেলছে তাতে আমি খুবই আশাবাদী যে বাংলাদেশ ওয়ানডে সিরিজও জিতবে। ’

গত তিন বছর যাবৎ দেশের ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে পারফর্ম করে যাচ্ছেন নাফিস। তারপরেও নির্বাচকদের নজর কাড়তে পারছেন না এই পারফর্মার। তাই তার কাছে জানতে চাওয়া হয়েছিল, বিষয়টি নিয়ে তিনি কতটুকু উদ্বিগ্ন। উত্তরে নাফিস জানান, ‘আমি খুবই বাস্তববাদী। দল হিসেবে বাংলাদেশ এই মুহূর্তে দারুণ খেলছে। এই মুহূর্তে দলে জায়গা করে নেয়াটা সহজ না, আমি যদি পারফর্ম করতে থাকি আর দলে যদি কখনও জায়গা খালি হয় তখন আমাকে বিবেচনা করা হবে, এটা আমি বিশ্বাস করি। আমি পারফর্ম করে যেতে চাই। ’

পারফরমেন্সের এমন ধারাবাহিকতা নাফিস ধরে রাখতে চাইছেন এবারের ঢাকা প্রিমিয়ার ক্রিকেটে লিগেও। গত মৌসুমে ব্রাদার্সের হয়ে খেলা এই টপ অর্ডারকে এবার দলে টেনেছে প্রাইম দোলেশ্বর। আর দোলেশ্বরের হয়ে ব্যাট হাতে নিজের সেরাটি উপহার দিয়ে দলকে চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে রাখতে প্রস্তুত নাফিস।      

‘প্রাইম দোলেশ্বরের তিন চার বছরের ট্র্যাক রেকর্ড খুব ভালো। ব্যক্তিগত ভাবে ওইরকম পারফরমেন্স করতে চাই যাতে আমার দল ধারাবাহিকভাবে যে অবস্থান পেয়ে আসছে তেমনটাই পায়। বিশ্বাস করি প্রাইম দোলেশ্বর চ্যাম্পিয়নশিপের লক্ষ্যেই খেলবে। ’ যোগ করেন নাফিস।
 
বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ২৩ মার্চ ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।