ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অগ্নি পরীক্ষায় আর্জেন্টিনা, স্বস্তিতে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
অগ্নি পরীক্ষায় আর্জেন্টিনা, স্বস্তিতে ব্রাজিল অগ্নি পরীক্ষায় আর্জেন্টিনা, স্বস্তিতে ব্রাজিল-ছবি:সংগৃহীত

ক্লাবের ব্যস্ততার পর আবারও শুরু হচ্ছে আন্তর্জাতিক ফুটবলের ম্যাচ। যেখানে প্রীতি ম্যাচের পাশাপাশি দক্ষিণ আমেরিকা অঞ্চলের (কনমেবল) দলগুলোর মাঝে বিশ্বকাপে যাওয়ার লড়াই চলবে। একই দিন মাঠে নামছে আর্জেন্টিনা-চিলি এবং ব্রাজিল-উরুগুয়ে।

২০১৮ রাশিয়া বিশ্বকাপে অংশগ্রহণ করতে দলগুলোর মধ্যে চলছে তুমুল লড়াই। তবে এ লড়াইয়ে শঙ্কা তৈরি করেছে আর্জেন্টিনা।

এ অঞ্চলে ১০ দলের মধ্যে শীর্ষ চার দল বিশ্বকাপে অংশ নেয়। পঞ্চম দলটি ইন্টার-কনফেডারেশনের প্লে-অফে খেলে। বর্তমানে আলবেসেলিস্তাদের অবস্থান পঞ্চম। তাই বিশ্বকাপে যাওয়ার জন্য এ ম্যাচে জয়ের বিকল্প নেই মেসিদের।

অনুশীলনে আর্জেন্টিনা দল-ছবি:সংগৃহীতশুক্রবার (২৪ মার্চ) বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় ঘরের মাঠ বুয়েন্স এইরেসের ক্যাপিটেল ফেডারেলে চিলির মুখোমুখি হবে এদগার্দো বাউজার শিষ্যরা। কিন্তু চিলি বলেই আরও সতর্ক আর্জেন্টিনা। কারণ এই দলটির কাছে গত দুটি কোপা আমেরিকার শিরোপা হারিয়েছে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটি।

অন্যদিকে সপ্তম আসমানে ভাসছে ব্রাজিল। এই অঞ্চলের তালিকায় শীর্ষে রয়েছে তারা। ১২ ম্যাচে যেখানে তাদের পয়েন্ট ২৭। আর মাত্র একটি পয়েন্ট হলেই বিশ্বকাপ মোটামুটি নিশ্চিত তিতের শিষ্যদের। তাই উরুগুয়ের বিরুদ্ধে তাদের মাঠ মোন্টেভিডিওতে খেললেও অনেকটা নির্ভার নেইমাররা।

অনুশীলনে ব্রাজিল দল-ছবি:সংগৃহীতশুক্রবার ভোরেই বাংলাদেশ সময় পাঁচটায় উরুগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল। ২৩ পয়েন্ট নিয়ে উরুগুয়ে রয়েছে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে। তবে নিষেধাজ্ঞার কারণে এ ম্যাচে থাকতে পারছেন না দলের সেরা তারকা লুইস সুয়ারেজ।

পঞ্চমস্থানে থাকা আর্জেন্টিনা ১২ ম্যাচে ১৯ পয়েন্ট সংগ্রহ করেছে। তবে চিলির বিপক্ষে জিততে পারলে তিনে চলে আসার সুযোগ রয়েছে। অন্যদিকে চিলি সমান ম্যাচে ২০ পয়েন্ট পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, ২৩ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।