ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্রাজিলের নতুন অধিনায়ক মিরান্ডা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
ব্রাজিলের নতুন অধিনায়ক মিরান্ডা ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের আসরে লাতিন আমেরিকার পরাশক্তি ব্রাজিল অংশগ্রহণ করবে সেটা প্রায় নিশ্চিত। বাছাইপর্বে উরুগুয়ের বিপক্ষে আসন্ন ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের অধিনায়কত্ব করবেন মিরান্ডা।

ইন্টার মিলানের এই ডিফেন্ডারকে অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়ার ঘোষণা দিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন এবং কোচ তিতে।

২৪ মার্চ মন্টেভিডিওতে উরুগুয়ের বিপক্ষে লড়বে নেইমার-মিরান্ডারা।

আর পাঁচদিন পরে ঘরের মাঠ সাও পাওলোতে প্যারাগুয়েকে আতিথিয়েতা জানাবে তিতের শিষ্যরা।

২০১৬ সালে জাতীয় দলের কোচিংয়ে যুক্ত হন তিতে। এরপর থেকে দলের ফুলটাইম অধিনায়ক হিসেবে তিনি কাউকে বেছে নেননি। নেইমারের কাঁধেও উঠেছিল দলপতির দায়িত্ব। গত অলিম্পিকের আসরেও দলকে নেতৃত্ব দিয়েছিলেন নেইমার। তার সরে দাঁড়ানোর পর তিতে জানিয়েছিলেন, দলের সবারই নেতৃত্ব দেওয়ার ক্ষমতা আছে।

নেইমারের পর কলম্বিয়া ও আর্জেন্টিনার বিপক্ষে দলের অধিনায়ক ছিলেন আরেক তারকা ডিফেন্ডার দানি আলভেজ। দুটি ম্যাচই জিতেছিল ব্রাজিল। এরপর অধিনায়কের আর্মব্যান্ড উঠেছিল ফার্নান্দিনহোর হাতে। পেরুর বিপক্ষে তিনি দায়িত্ব পালন করেন। ভেনেজুয়েলার বিপক্ষে অধিনায়ক ছিলেন ফিলিপ লুইস। বলিভিয়ার বিপক্ষে দলপতি ছিলেন রেনাতো আগস্তো।

রবিনহো এবং দিয়েগো গত জানুয়ারিতে কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে অধিনায়কত্বের দায়িত্ব ভাগাভাগি করেছিলেন।

লাতিন আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইপর্বে দশ দলের মধ্যে শীর্ষে ব্রাজিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা অর্জন করেছে সর্বোচ্চ ২৭ পয়েন্ট। ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে উরুগুয়ে। আর তিন ও চার নম্বরে রয়েছে ২০ পয়েন্ট পাওয়া ইকুয়েডর, চিলি। মেসির আর্জেন্টিনা ১৯ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে।

শীর্ষ চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপের টিকিট পাবে। পঞ্চম দলটিকে প্লে-অফের বাধা টপকে যেতে হবে বিশ্বকাপের মঞ্চে।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, ২৩ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।