ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিদায়ী ম্যাচে জয়ের নায়ক পোডোলস্কি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
বিদায়ী ম্যাচে জয়ের নায়ক পোডোলস্কি ছবি:সংগৃহীত

ক্যারিয়ারের শেষটা রঙ্গিন করেই মাঠ ছাড়লেন জার্মান স্ট্রাইকার লুকাস পোডোলস্কি। প্রীতি ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে হারালো জার্মানি। যেখানে জয়সূচক গোলটি করে নিজের বিদায় স্মরণীয় করে রাখলেন ৩১ বছর বয়সী এ তারকা।

ঘরের মাঠ সিগনাল ইদুনা পার্কে এদিন ইংলিশদের আতিথিয়েতা জানায় জার্মানি। যেখানে ম্যাচের আগে পোডোলস্কিকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়।

এমনকি এ ম্যাচের নেতৃত্বও তার হাতে তুলে দেওয়া হয়।

...ম্যাচে অবশ্য দারুণ লড়াই করে সফরকারী ইংল্যান্ড। বিশেষ করে খেলার প্রথমার্ধ বল দখলে ইংলিশরাই এগিয়ে থাকে। তবে কোনো গোল আদায় করে নিতে পারেনি তারা। পাশাপাশি জার্মানিও সুযোগ বঞ্চিত হলে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দু’দল।

ম্যাচের দ্বিতীয়ার্ধে অাক্রমণের ধার বাড়িয়ে দেয় জার্মানি। শেষ পর্যন্ত ফলও পায়। খেলার ৬৯ মিনিটে আন্দ্রে শুরলের পাসে দুর্দান্ত এক শটে গোল করেন পোডোলস্কি। আর এই গোলেই লিড পায় চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

...ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে জোকিয়াম লো’র শিষ্যরা।

এদিকে ২০০৪ থেকে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করা পোডোলস্কি মোট ১৩০টি ম্যাচ খেলেছেন। যা দেশটির ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ। দলের হয়ে গোল করেছেন ৪৯টি এটিও দেশটির ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ।

বাংলাদেশ সময়: ০৮৫৩ ঘণ্টা, ২৩ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।