ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দুই কোটি রুপির ঘরে জাদেজা-পুজারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
দুই কোটি রুপির ঘরে জাদেজা-পুজারা জাদেজা ও পুজারা-ছবি:সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে টেস্টে অসাধারণ পারফরম্যান্সের সুবাদে পুরস্কার পেলেন অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা, চেতশ্বর পুজারা ও মুরালি বিজয়। বিসিসিআইয়ের নতুন বার্ষরিক চুক্তিতে গ্রেড ‘এ’ ক্যাটাগরিতে নাম লেখালেন এই তিন তারকা।

একই ক্যাটাগরিতে আগে থেকেই ছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, মাহেন্দ্র সিং ধোনি ও আজিঙ্কে রাহানে। আর নতুন ঘোষণায় বার্ষরিক বেতন দ্বিগুণ করা হয়েছে।

ফলে এখন থেকে দুই কোটি ভারতীয় রুপি পাবেন তারা।  

নতুন এই চুক্তিটি ১ অক্টোবর ২০১৬ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৭ পর্যন্ত বলবৎ থাকবে।

তিনটি ক্যাটাগরিতে ভাগ করা ভারতীয় খেলোয়াড়দের তালিকায় প্রতিটিতেই বেতনের অংক দ্বিগুণ করা হয়েছে। ফলে গ্রেট বি’র ক্রিকেটাররা পাবেন এক কোটি রুপি ও সি’র ক্রিকেটাররা পাবেন ৫০ লাখ রুপি। যেখানে বি ক্যাটাগরিতে উঠে এসেছেন লোকেশ রাহুল, ঋদ্ধিমান শাহ, জসপ্রিত বুমরাহ ও যুবরাজ সিং। আর এই তালিকা থেকে বেরিয়ে গেছেন সুরেশ রায়না, বিজয়, পুজারা, আম্বাতি রায়দু ও শিখর ধাওয়ান।

২০১৬-১৭ জন্য বিসিসিআইর চুক্তি তালিকা:

গ্রেড ‘এ’- (২ কোটি রুপি): বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, রবিচন্দ্রন অশ্বিন, চেতেশ্বর পুজারা, আজিঙ্কে রাহানে, রবিন্দ্র জাদেজা, মুরালি বিজয়।

ইন: পুজারা, জাদেজা, বিজয়।

গ্রেড ‘বি’- (১ কোটি রুপি): রোহিত শর্মা, লোকেশ রাহুল, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব, ঋদ্ধিমান সাহা, জসপ্রিত বুমরাহ, যুবরাজ সিং।

ইন: রাহুল, সাহা, বুমরাহ, যুবরাজ।

আউট: সুরেশ রায়না, বিজয়, পুজারা, রায়দু, ধাওয়ান।

গ্রেড ‘সি'- (৫০ লাখ রুপি): শিখর ধাওয়ান, আম্বাতি রায়দু, অমিত মিশ্র, মানিশ পান্ডে, আক্সার প্যাটেল, কারুন নায়ার, হার্দিক পান্ডে, আশিস নেহেরা, কেদার যাদব, যুযভেন্দ্রা চাহাল, পার্থিব প্যাটেল, জয়ন্ত যাদব মানদিপ সিং, ধাওয়াল কুলকার্নি, শারদুল ঠাকুর, রিশাব প্যান্ট।

ইন: ধাওয়ান, রায়দু, পান্ডে, নায়ার, পান্ডে, নেহেরা, যাদব, চাহাল, প্যাটেল, জয়ন্ত, সিং ঠাকুর, প্যান্ট।

আউট: স্টুয়ার্ট বিনি, মোহিত শর্মা, বরুণ অ্যারন, কারুন শর্মা, হরভজন সিং, এস অরবিন্দ, জাদেজা, সাহা, রাহুল।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, ২২ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।