ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

খেলা

হকির তৃণমূলদের চূড়ান্ত পর্বের প্রশিক্ষণ শুরু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
হকির তৃণমূলদের চূড়ান্ত পর্বের প্রশিক্ষণ শুরু ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হকির তৃণমূল খেলোয়াড়দের প্রাথমিক পর্বের প্রশিক্ষণ শেষে চূড়ান্ত পর্বের কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। ‍বুধবার (২২ ফেব্রুয়ারি) গুলিস্তানস্থ মাওলানা ভাসানী হকি ষ্টেডিয়ামে এ পর্ব শুরু হয়েছে।

জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে ও বাংলাদেশ হকি ফেডারেশনের ব্যবস্থাপনায় এ তৃণমুল প্রশিক্ষণ কর্মসূচীর চূড়ান্ত পর্ব  শুরু হয়।

এ সময় প্রশিক্ষণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন তৃণমূল প্রশিক্ষণের প্রোগ্রাম ডাইরেক্টর ও পরিচালক ক্রীড়া জনাব দীল মোহাম্মদ, বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি জনাব খাজা রহমতউল্লাহ, যুগ্ম সম্পাদক জনাব আনভীর আদিল খান, জার্মান হকি কোচ মি. অলিভার মাইকেল কুডস।

প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনায় কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন জনাব আজিজউল্লাহ হায়দার জামাল, জনাব তারিকউজ্জামান নান্নু ও জনাব হেদায়েতুল ইসলাম রাজিব। জার্মান হকি কোচ মি. অলিভার এ্যাডভাইজার কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন।

তৃণমূল পর্যায়ে হকি প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয় গত আগস্ট ২০১৬ হতে। সর্বমোট ১২৫০ জন হকি খেলোয়াড় তৃণমুল পর্যায়ে অংশগ্রহণ করে। এর মধ্যে দ্বিতীয় ধাপে ৪৫০ জন খেলোয়াড়কে বাছাই করা হয়। তৃতীয় ধাপে ১২০ জনকে বাছাই করা হয় এবং চূড়ান্ত পর্যায়ে ২৮জনকে বাছাই করা হয় যাদেরকে ৪৫দিন ব্যপী প্রশিক্ষণ প্রদান করা হবে।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, ২২ মার্চ, ২০১৭
জেএইচ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।