ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাবেক বার্সা প্রেসিডেন্টের প্রয়াণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
সাবেক বার্সা প্রেসিডেন্টের প্রয়াণ সাবেক বার্সা প্রেসিডেন্টের প্রয়াণ/ছবি: সংগৃহীত

অগাস্টি মোন্টাল কস্তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে এফসি বার্সেলোনা। ১৯৬৯ থেকে ১৯৭৭ পর্যন্ত আট বছর কাতালান ক্লাবটির প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন তিনি। বৃহস্পতিবার (২২ মার্চ) পরলোক গমন করেন কস্তা। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৮২।

প্রয়াত কস্তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে বার্সা। একই সঙ্গে ক্লাবের সকল সদস্য, সমর্থক ও ওয়ার্ল্ড ফুটবলের সঙ্গে এই বেদনার মুহূর্ত ভাগাভাগি করেছে।

কস্তা ছিলেন ক্লাবের প্রবীণতম জীবিত প্রেসিডেন্ট। তার অধীনে ডাচ কিংবদন্তি ইয়োহান ক্রুইফকে দলে ভেড়ায় বার্সা। ১৯৭৩-৭৪ মৌসুমে ১৪ বছর পর লিগ শিরোপার দেখা পায় কাতালানরা।

বর্তমান প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউয়ের (ডানে) সঙ্গে অগাস্টি মোন্টাল কস্তা/ছবি: সংগৃহীতবার্সার ৩৩তম প্রেসিডেন্ট ছিলেন কস্তা। তিনি অগাস্টি মোন্টাল গালোবার্টের সন্তান, যিনিও ক্লাব প্রেসিডেন্টের (১৯৪৬-৫২) দায়িত্ব পালন করেছিলেন। ক্লাবের ইতিহাসে এটাই একমাত্র উদাহরণ যে, বাবা ও ছেলে প্রেসিডেন্ট হওয়ার সম্মান অর্জন করেন।

কস্তা ছিলেন একজন পুরোদস্তর ভদ্র মানুষ। সমর্থক ও সাংবাদিকদের সঙ্গে ভালো সম্পর্ক বজায় রাখতেন। দ্বন্দ্ব বিবাদ থেকে দূরে থাকতেন। বলেছিলেন, ‘আমি হাসতে ও মানুষকে হাসাতে চেষ্টা করি। ’

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ২২ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।