ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সৌম্য-সাব্বিরের ব্যাটে লড়ে যাচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
সৌম্য-সাব্বিরের ব্যাটে লড়ে যাচ্ছে বাংলাদেশ ব্যাটিংয়ে সাব্বির-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে বড় লক্ষ্য তাড়া করতে গিয়ে দারুণ ভাবে লড়ে যাচ্ছে বাংলাদেশ। শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে ৩৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সৌম্য সরকার ও সাব্বির রহমানের ব্যাটে কড়া জবাব দিচ্ছে টাইগাররা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ এক উইকেট হারিয়ে ১০২। ব্যাটিংয়ে অপরাজিত আছেন সৌম্য (৪০) ও সাব্বির (৬০)।

কলম্বো ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে ব্যাটিংয়ের শুরুটা খারাপ হয় বাংলাদেশের। ইনিংসের প্রথম বলেই  বিনুরা ফার্নান্দোর বলে সানদুন উইরাকোদোয়কে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার ইমরুল কায়েস। তবে দ্বিতীয় উইকেট জুটিতে সৌম্য ও সাব্বির মিলে রানের চাকা সচল রাখেন।  সাব্বির তুলে নেন হাফসেঞ্চুরি।   

এর আগে ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। টসে জিতে ফিল্ডিং নেওয়া টাইগাররা নির্ধারিত ৫০ ওভার শেষে ৩৫৫ রানের বড় টার্গেট পায়। শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ ৭ উইকেট হারিয়ে ৩৫৪ রানের বিশাল এই সংগ্রহ করে।

শুরু থেকেই এদিন বাংলাদেশি বোলাররা রান দিতে ব্যস্ত থাকেন। ফলে স্বাগতিক দলের প্রায় সবাই রানের দেখা পায়। সর্বোচ্চ ৬৭ রান করে রুবেল হোসেনের বলে আউট হন সানদুন উইরাকোদোয়। ৬৪ করে অবসরে যান ওপেনার কুশাল পেরেরা।  

৫২ রান করে রান আউটের শিকার হন ধনাঞ্জয়া ডি সিলভা। এছাড়া ৪১ রান করেন থিসারা পেরেরা। সফরকারী বোলারদের মধ্যে একটি করে উইকেট পান অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, তাসকিন আহমেদ, আবুল হাসান ও সানজামুল ইসলাম।

প্রস্তুতি ম্যাচ, তাই দু’দলের ১৮ জন করে খেলোয়াড় খেলছেন। তবে ব্যাটিং ও ফিল্ডিংয়ে ১১জন করেই খেলতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ২২ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।