ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

২০০ কুস্তিগীর নিয়ে স্বাধীনতা দিবস কুস্তি প্রতিযোগিতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
২০০ কুস্তিগীর নিয়ে স্বাধীনতা দিবস কুস্তি প্রতিযোগিতা ছবি: সংগৃহীত

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশন আয়োজন করেছে কুস্তি প্রতিযোগিতা। ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামী মঙ্গলবার (২৮ মার্চ) থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন স্বাধীনতা দিবস উন্মুক্ত কুস্তি প্রতিযোগিতা ২০১৭ (পুরুষ ও মহিলা)’।

শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা ২৯ মার্চ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য মঙ্গলবার (২১ মার্চ) জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফ, বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান, সহ-সভাপতি মেজবাহউদ্দিন আজাদ ও নজরুল ইসলামসহ অন্যান্যরা।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, স্বাধীনতা দিবস উন্মুক্ত কুস্তি প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে ৮টি দলের দুই শতাধিক কুস্তিগীর অংশ নেবে। পুরুষ ও মহিলা বিভাগের দলগুলো হলো বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ আনসার ও ভিডিপি ও বাংলাদেশ পুলিশ।

সব মিলিয়ে ২০০ জন খেলোয়াড় ১৬টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করবে। পুরুষদের ৮টি ওজন শ্রেণি হলো- ৫৭, ৬১, ৬৫, ৭০, ৭৫, ৮৫, ৯৭ ও ১২৫ কেজি এবং মেয়েদের ৮টি ওজন শ্রেণি হলো- ৪৮, ৫১, ৫৫, ৫৯, ৬৩, ৭০, ৭৫ ও ৮০ কেজি।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ২১ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।