ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএলে পাকিস্তানিদের অন্তর্ভুক্তি নিয়ে সতর্ক বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
বিপিএলে পাকিস্তানিদের অন্তর্ভুক্তি নিয়ে সতর্ক বিসিবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে পাকিস্তানের পাঁচ খেলোয়াড়ের বহিষ্কারের ঘটনায় সরগরম ক্রিকেটমহল। এর মধ্যে নতুন করে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের আয়োজন নিয়ে চিন্তা ভাবনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এজন্য পাকিস্তানিদের অন্তর্ভুক্তি নিয়ে বেশ সতর্ক থাকবে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।
 
মঙ্গলবার (২১ মার্চ) বিসিবিতে বিপিএল প্রস্তুতি নিয়ে কথা বলার সময় বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য শেখ সোহেল বাংলানিউজকে এসব তথ্য জানান।


 
তিনি বলেন, ‘বিপিএলকে সব ধরনের পরিচ্ছন্ন ও কলুষমুক্ত রাখতে চেষ্টা করা হবে। পাকিস্তান বোর্ড যদি কোনো খেলোয়াড়ের ছাড়পত্র দেয় এবং তা যদি বিসিবির কোড অব কনডাক্টের সঙ্গে সঙ্গতিপূর্ণ হয় তাহলে বিপিএলে খেলতে পারবে। তবে বিসিবি সবসময় এ বিষয় নিয়ে সতর্ক থাকবে। ’
 
স্পট ফিক্সিংয়ের নিষিদ্ধ জগতে জড়িত থাকার অভিযোগে সবধরনের ক্রিকেট থেকে সাময়িক বহিষ্কারের সর্বশেষ সংযোজন পাকিস্তানি ওপেনার শাহজাইব হাসান। এর আগে সাময়িক নিষিদ্ধ হয়েছেন বাঁহাতি পেসার মোহাম্মদ ইরফান। পিসিবি ঘটনা তদন্ত করে এ সিদ্ধান্ত নেয়। নাসির জামশেদ, শারজিল খান ও খালিদ লতিফ সাময়িক নিষেধাজ্ঞা পেয়েছেন।

এ ঘটনার পর নড়েচড়ে বসেছে বিপিএল গভর্নিং কাউন্সিল বোর্ড। সতর্ক থাকার পাশাপাশি এই আসরকে জাকজমকপূর্ণ করতে ভেন্যুর পাশাপাশি ফ্রাঞ্চাইজি বাড়ানোর কথাও বললেন শেখ সোহেল।

নভেম্বরে হওয়ার কথা থাকলেও কখন এই আসরটির আয়োজন হবে তা নিয়ে নিশ্চিত নয় বোর্ড। এর পেছনে বোর্ডের সদস্যদের ব্যস্ততার কারণ দেখিয়েছেন তিনি। সোহেল জানান, ‘বিপিএল গভর্নিং বডির বেশিরভাগ সদস্য বাংলাদেশের বিভিন্ন সিরিজ নিয়ে ব্যস্ত। অনেকে ভারত ও শ্রীলঙ্কায় অবস্থান করছেন। আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির পরই এ বিষয় নিয়ে আলোচনা হবে। ’

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ২১ মার্চ ২০১৭                               
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad