ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এনরিকের সহকারী হচ্ছেন ‍বার্সার কোচ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
এনরিকের সহকারী হচ্ছেন ‍বার্সার কোচ! হুয়ান কার্লোস উনজু ও লুইস এনরিক/ছবি: সংগৃহীত

কে হচ্ছেন বার্সেলোনার নতুন কোচ? গুঞ্জন উঠছে, স্প্যানিশ জায়ান্টদের দায়িত্বভার কাঁধে নেওয়ার দৌড়ে এগিয়ে লুইস এনরিকের সহকারী হুয়ান কার্লোস উনজু। তার ভূয়সী প্রশংসাই করেছেন বার্সার মুখপাত্র জোসেপ ভাইভস।

চলতি মৌসুম শেষে বার্সা অধ্যায়ের ইতি টানবেন এনরিক। তার সঙ্গে থেকে বেশ দক্ষতার সঙ্গে সহকারী কোচের দায়িত্ব পালন করছেন উনজু।

কাতালান ক্লাবটিতে তার অনেক প্রশংসক রয়েছেন। ভাইভসের চোখে তিনি ‘অসাধারণ পেশাদার’।

চলতি মাসের শুরুতে স্পোর্টিং গিজনের বিপক্ষে ৬-১ গোলের উড়ন্ত জয়ের পর কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন ৪৬ বছর বয়সী এনরিক। আগামী ৩০ জুনের পর তাকে আর বার্সার ডাগআউটে দেখা যাবে না।

শুরুর দিকে অ্যাথলেতিক বিলবাওয়ের আর্নেস্টো ভালভার্ডে ও সেভিয়ার আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলির নাম ছিল সামনের সারিতে। কিন্তু, উনজুকে অভ্যন্তরীন নিয়োগ দেওয়া হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। সময়ই তা বলে দেবে!

২০০৮ সালে পেপ গার্দিওলার বিদায়ে সহকারী থেকে টিটো ভিলানোভাকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল বার্সা। ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১৪ সালের ২৫ এপ্রিল মারা যান ভিলানোভা।

উনজুর কোচ হওয়ার সম্ভাবনা প্রসঙ্গে ভাইভসের ভাষ্য, ‘আমি শুধু একটি কথাই বলতে পারি। উনজু একজন অসাধারণ পেশাদার। একজন চমৎকার ব্যক্তি। আমরা তার কাজে সন্তুষ্ট। তিনি যেভাবে কাজ করে যাচ্ছেন তাতে আমরা উচ্ছ্বসিত। ’

জানা যায়, মৌসুম শেষে নতুন কোচের নাম ঘোষণা করবে বার্সা। এ নিয়ে কাজ করে যাচ্ছে ক্লাব কর্তৃপক্ষ।

খেলোয়াড়ী জীবনে স্বদেশী এনরিকের মতোই বার্সার জার্সিতে খেলেছিলেন উনজু। যদিও গোলরক্ষক ভূমিকায় ন্যু ক্যাম্পে তার ক্যারিয়ার সমৃদ্ধ ছিল না। স্পেনের বয়সভিত্তিক দলে খেললেও মূল টিমে কখনো সুযোগ মেলেনি। খেলোয়াড় হিসেবে বার্সায় বেশিদিন টিকতে পারেনি। এবার কাতালানদের প্রধান কোচ হওয়ার স্বপ্ন দেখতেই পারেন ৪৯ বছর বয়সী হুয়ান কার্লোস উনজু।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ২১ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।