ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির ডাকে আর্জেন্টিনার মিডিয়া বয়কট চলছেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
মেসির ডাকে আর্জেন্টিনার মিডিয়া বয়কট চলছেই ছবি: সংগৃহীত

গত নভেম্বরে গণমাধ্যম বয়কটের ডাক দিয়েছিল লিওনেল মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা জাতীয় দল। মিডিয়া বয়কটের এই সিদ্ধান্ত বহাল রেখেছে আর্জেন্টিনার ফুটবলাররা। রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে আসন্ন দুই ম্যাচের আগে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি আর্জেন্টাইন তারকারা।

চিলি ও বলিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে আর্জেন্টিনার বুয়েন্স আইরেসে অবস্থান করছেন ফুটবলাররা। যার যার ক্লাব থেকে দেশে ফেরার পর বিমানবন্দরে অপেক্ষমান সাংবাদিকদের নিরাশ হতে হয়।

কোনো আর্জেন্টাইন খেলোয়াড় কথা বলতে রাজী ছিলেন না।

ইংলিশ প্রিমিয়ারের ক্লাব ম্যানচেস্টার সিটি থেকে আর্জেন্টিনায় ফিরেছেন সার্জিও আগুয়েরো আর নিকোলাস অটামেন্ডি। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ফিরেছেন মার্কোস রোহো এবং সার্জিও রোমেরো। এক সঙ্গে বিমানবন্দরে এই চার ফুটবলার ফিরলে তাদের সঙ্গে কথা বলার জন্য অনুরোধ করেন দেশটির সংবাদকর্মীরা।

তবে, কথা না বলেই নিজেদের ফেডারেশনে ফেরেন আর্জেন্টাইন তারকারা। দলের অধিনায়ক মেসি এবং তার বার্সা সতীর্থ হাভিয়ের মাশচেরানো সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি।

এর আগে আর্জেন্টাইন গণমাধ্যম মেসিদের বিভিন্নভাবে সমালোচনা করে সংবাদ প্রকাশ করেছিল। বিশ্বকাপ বাছাইপর্বে বাজে পারফরম্যান্সের কারণে এমন সমালোচনা খুবই স্বাভাবিক বলে জানিয়েছিলেন মেসি। কিন্তু, চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে ৩-০ গোলে হেরে যাওয়ার পর কোচ বাউজা ও ফুটবলারদের বিষিয়ে তোলে দেশটির গণমাধ্যম।

এরপর গত নভেম্বরে কলম্বিয়ার বিপক্ষে ৩-০ গোলে ম্যাচ জয়ের পর মেসির নেতৃত্বে আর্জেন্টিনার ২৫ জন খেলোয়াড় একসঙ্গে সংবাদ সম্মেলনে আসেন। তিনি সে সময় জানান, ‘আমাদের মাঠের পারফরম্যান্সের সমালোচনা নিয়ে কোনো অভিযোগ নেই। কিন্তু সমালোচনা হচ্ছে খেলোয়াড়দের ব্যক্তিজীবনকে লক্ষ্যবস্তু করে। আমরা জানি, সব গণমাধ্যমই এ ধরনের বাজে কর্মকাণ্ডে জড়িত নয়। তারা আমাদের সম্মান করে। তবে কোনো খেলোয়াড়ের ব্যক্তিগত জীবনকে লক্ষ্য বানানোটা খুবই অন্যায্য একটা ব্যাপার। আমরা গণমাধ্যমকে বয়কট করলাম। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই বয়কট চলবে। ’

মেসি আরও জানিয়েছিলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, আপাতত আমরা কেউ গণমাধ্যমের সঙ্গে কথা বলব না। আমাদের বিরুদ্ধে অনেক অভিযোগ আনা হয়, যেগুলো খুবই অসম্মানজনক। আমরা কখনোই এ ব্যাপারে কিছু বলি না। আমরা খুবই দুঃখিত, কিন্তু এছাড়া আমাদের কোনো উপায়ও ছিল না। ’

উল্লেখ্য, জাতীয় দলের তারকা খেলোয়াড় এজিকুয়েল লাভেজ্জি খেলেন চিনের হেবেই ফরচুনের হয়ে। আর্জেন্টিনার এক রেডিও সংবাদকর্মী টুইট করেন, লাভেজ্জি অনুশীলন শিবিরে মারিজুয়ানা নিয়েছে। যদিও লাভেজ্জি এই অভিযোগ অস্বীকার করেছেন। এ ব্যাপারে মেসির ভাষ্য ছিল, ‘লাভেজ্জির বিরুদ্ধে যেটা বলা হয়েছে সেটা খুব সিরিয়াস ব্যাপার। ’

বুয়েন্স আইরেসে আর্জেন্টিনা আগামী শুক্রবার (২৪ মার্চ) চিলির মুখোমুখি হবে। মনুমেন্টাল স্টেডিয়ামে খেলা শুরু বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায়। এর পর মেসি বাহিনীর প্রতিপক্ষ বলিভিয়া। রাশিয়া বিশ্বকাপে সরাসরি জায়গা করে নিতে শীর্ষ পাঁচে অবস্থান করছে আর্জেন্টিনা। তবে, চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপের টিকিট পাবে। পঞ্চম দলটিকে প্লে-অফের বাধা টপকে যেতে হবে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ২১ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।