ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনায় আগ্রহী, রিয়ালকে সিমিওনের ‘না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
আর্জেন্টিনায় আগ্রহী, রিয়ালকে সিমিওনের ‘না’ ছবি: সংগৃহীত

বিশ্বের হাই-রেটেড কোচদের মধ্যে অন্যতম অ্যাতলেতিকো মাদ্রিদের দিয়েগো সিমিওন। ক্লাবটির নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ থেকে কোনো প্রস্তাব আসলে সেটি প্রত্যাখান করবেন সিমিওন। সঙ্গে এটিও জানিয়েছেন, নিজের দেশ আর্জেন্টিনার কোচ হওয়ার স্বপ্ন দেখেন তিনি।

২০১১ সালে অ্যাতলেতিকোর দায়িত্ব নেন আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওন। ৪৬ বছর বয়সী এই কোচের অধীনে অ্যাতলেতিকো ইউরোপা লিগ শিরোপার পাশাপাশি লিগ শিরোপা আর বিভিন্ন টুর্নামেন্টের শিরোপা জিতেছে।

তার আমলে দুইবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছে স্প্যানিশ জায়ান্টরা।

রিয়ালের কোচ হওয়া প্রসঙ্গে সিমিওন বলেন, ‘কোনো সম্ভাবনাই নেই রিয়ালের কোচ হওয়ার। আমি সেখানে যেতে চাই না। এটা আমার অনুভূতির ব্যাপার। তারাও আমাকে হয়তো কখনো ডাকবে না। কোচ হিসেবে আমি এখনও তরুণ। সিনিয়র পর্যায়ে হয়তো রিয়াল আমাকে প্রস্তাব করবে। ’

কোপা দেল রে, সুপারকোপা ডি এসপানা, উয়েফা সুপার কাপের শিরোপার স্বাদ পাওয়া এই কোচ স্প্যানিশ লা লিগার মাস সেরা কোচ হয়েছেন একাধিকবার। ২০১২-১৩, ২০১৩-১৪ আর ২০১৫-১৬তে লা লিগার বর্ষসেরা কোচও হয়েছিলেন সিমিওন। ২০১৬ সালে আইএফএফএইচএস বর্ষসেরা কোচ হয়েছিলেন আর্জেন্টাইন এই কোচ।

সিমিওন আরও যোগ করেন, ‘অ্যাতলেতিকোতেই থেকে যাব এমনটা বলছি না। হয়তো আমি অন্য কোনো স্প্যানিশ দলের কোচিংয়ে জড়াবো নিজেকে। আমি অনেক আগে থেকেই স্বপ্ন দেখি একদিন জাতীয় দল আর্জেন্টিনার কোচ হব। নিজ দেশকে এগিয়ে নিতে অবশ্য আমাকে আরও অনেক কিছু শিখতে হবে। নিজের কোচিংয়ে আরও উন্নতি করতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ২১ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।