ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ব্রাজিলের জন্য কঠিন ম্যাচ: ফিলিপ লুইস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
ব্রাজিলের জন্য কঠিন ম্যাচ: ফিলিপ লুইস ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের আসরে লাতিন আমেরিকার পরাশক্তি ব্রাজিল অংশগ্রহণ করবে সেটা প্রায় নিশ্চিত। তারপরও দলের তারকা লেফট ব্যাক ফিলিপ লুইস সতীর্থদের হুশিয়ার করে দিয়ে জানান, আসন্ন দুটি ম্যাচই তাদের জন্য কঠিন হতে যাচ্ছে।

২৪ মার্চ মন্টেভিডিওতে উরুগুয়ের বিপক্ষে লড়বে নেইমার বাহিনী। আর পাঁচদিন পরে ঘরের মাঠ সাও পাওলোতে প্যারাগুয়েকে আতিথিয়েতা জানাবে তিতের শিষ্যরা।

উরুগুয়ের ম্যাচটিকে নিজেদের জন্য কঠিন হবে বলে মনে করছেন লুইস। যদিও ম্যাচটিতে উরুগুয়ের সেরা তারকা লুইস সুয়ারেজ থাকছেন না। নিষেধাজ্ঞার কারণে সুয়ারেজ না থাকলেও বাকীরা উরুগুইয়ানদের হয়ে সেরাটা বিলিয়ে দেবেন বলে মনে করেন ব্রাজিল তারকা।

ফিলিপ লুইস জানান, ‘ওদের সুয়ারেজ নেই। তাতেও ওরা দমে যাবার পাত্র না। এদিকে, আমরা দুর্দান্ত সাফল্য ধরে রেখেছি। বাছাইপর্বে শীর্ষে থেকেই রাশিয়ার টিকিট কাটতে পারবো বলেই বিশ্বাস করি। কিন্তু, তারপরও বলছি উরুগুয়ে আমাদের ছেড়ে কথা বলবে না। আসন্ন ম্যাচটি আমাদের জন্য কঠিন পরীক্ষার একটি ম্যাচ। ’

অ্যাতলেতিকো মাদ্রিদের তারকা ফিলিপ লুইস আরও যোগ করেন, ‘আমাদের দুটি কঠিন ম্যাচের একটি উরুগুয়ের বিপক্ষে। দুটির মধ্যে এটিই বেশি কঠিন মনে হচ্ছে। আমরা একটি ছন্দে রয়েছি। আশা করছি সেই ছন্দ ধরে রেখে উরুগুয়ের বিপক্ষে পূর্ণ তিন পয়েন্ট তুলে নিতে পারবো। কারণ, ব্রাজিলের জার্সি গায়ে আমরা সব করতে প্রস্তুত। এ মুহূর্তে ক্লাবের কথা ভুলে যেতে হবে। কঠিন ম্যাচকে কিভাবে পাড়ি দিতে হয় আমাদের জানা আছে। গত কয়েকদিন জাতীয় দলের জন্য কঠোর পরিশ্রম করেছি। সব কিছু ভালোর পথেই যাবে বলে বিশ্বাস করছি। ’

লাতিন আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইপর্বে দশ দলের মধ্যে শীর্ষে ব্রাজিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা অর্জন করেছে সর্বোচ্চ ২৭ পয়েন্ট। ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে উরুগুয়ে। আর তিন ও চার নম্বরে রয়েছে ২০ পয়েন্ট পাওয়া ইকুয়েডর, চিলি। মেসির আর্জেন্টিনা ১৯ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে। শীর্ষ চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপের টিকিট পাবে। পঞ্চম দলটিকে প্লে-অফের বাধা টপকে যেতে হবে বিশ্বকাপের মঞ্চে।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ২১ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।