ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে সাকিব-মুশফিক-মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে সাকিব-মুশফিক-মোস্তাফিজ বাঁ থেকে সাকিব, মুশফিক ও মোস্তাফিজ-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

শ্রীলঙ্কা সফরে সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজে দারুণ সাফল্য পেয়েছে বাংলাদেশ। কলম্বোয় দ্বিতীয় ও শেষ টেস্ট জিতে সিরিজ ১-১ ব্যবধানে শেষ করেছে টাইগাররা। এই সিরিজে ব্যক্তিগত সাফল্যতেও থলি পুড়েছে বাংলাদেশি ক্রিকেটাররা। আর এরই ধারাবাহিকতায় পুরস্কারও উঠলো তাদের হাতে।

সিরিজ শেষে আইসিসির করা নতুন র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা উন্নতি করেছেন টাইগার তিন তারকা সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মোস্তাফিজ। লঙ্কানদের বিপক্ষে চার উইকেটের জয়ের পাশাপাশি ব্যক্তিগত পারফরম্যান্স বিচার করেই এমন উন্নতি করেছেন তারা।

লাল-সবুজদের ব্যাটিং স্তম্ভ সাকিব আল হাসান ব্যাটিং তালিকায় পাঁচ ধাপ এগিয়ে প্রথমবার ২১ নম্বরে উঠে এসেছেন। আর সাদা পোশাকের অধিনায়ক মুশফিক এক ধাপ এগিয়ে ২৮ নম্বরে জায়গা করে নিয়েছেন। নয় ধাপ এগিয়ে ২৪ নম্বরে রয়েছে ওপেনার তামিম ইকবাল।

২০ ধাপ এগিয়ে বোলিং র‌্যাংকিংয়ের তালিকায় ৪৭তম স্থানে জায়াগা করে নিয়েছে মোস্তাফিজুর রহমান। এক ধাপ এগিয়ে ১৭তম অবস্থানে আছেন সাকিব। সাকিব অলরাউন্ডার তালিকায় ভারতের রবীচন্দ্রন অশ্বিনকে হটিয়ে ফের শীর্ষে উঠে এসেছেন।

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সিরিজের পাশাপাশি শেষ হয়েছে ভারত-অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা-নিউজিল্যান্ড টেস্ট। ফলে ব্যাটিং ও বোলারের সেরা দশ তালিকায় বেশ কটি পরিবর্তন হয়েছে। সেরা পাঁচ অলরাউন্ডার তালিকারও এদিক-ওদিক হয়েছে।

নিচে পাঠকদের জন্য তালিকাগুলো দেওয়া হলো:

সেরা দশ ব্যাটিং র‌্যাংকিং: স্টিভেন স্মিথ, চেতশ্বর পুজারা (+৪), জো রুট, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন (-৩), আজহার আলী (+১), উইনিস খান (+১), ডেভিড ওয়ার্নার (-৩), হাশিম আমলা, কুইন্টন ডি কক (+৭)।

সেরা দশ বোলার র‌্যাংকিং: রবিন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন (-১), রঙ্গনা হেরাথ (+১), জস হ্যাজেলউড (-১), জেমস অ্যান্ডারসন (+২), স্টুয়ার্ট ব্রড (+২), ডেল স্টেইন, কাগিসো রাবাদা (-৩),ভারনন ফিল্যান্ডার, নিল ওয়াগনার।

সেরা পাঁচ অলারাউন্ডার র‌্যাংকিং: সাকিব আল হাসান (+১), রবীচন্দ্রন অশ্বিন (-১), রবিন্দ্র জাদেজা, বেন স্টোকস (+১), মিচেল স্টার্ক (-১)।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ২১ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad