ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতকে অজি দলনেতা স্মিথের খোঁচা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
ভারতকে অজি দলনেতা স্মিথের খোঁচা স্টিভেন স্মিথ-ছবি:সংগৃহীত

রাঁচি টেস্ট বাঁচিয়ে মনস্তাত্তিক যুদ্ধে অস্ট্রেলিয়া বেশ এগিয়ে গেছে। কারণ একেবারে খাদের কিনারা থেকে রক্ষা পেয়েছে সফরকারী দলটি। অপরদিকে প্রায় জেতা ম্যাচটি শেষ পর্যন্ত ড্র করে সান্তনা পেতে হয় বিরাট কোহলির ভারতকে। তাই স্বাগতিকদের খোঁচা দিতে ছাড়লেন না অজি অধিনায়ক স্টিভেন স্মিথ।

দলনেতা স্মিথ জানান, ‘যদি ক্রিকেটে ছন্দ বলে কিছু থাকে, তা হলে সেটা আমাদের সঙ্গেই থাকবে। ভারত নিশ্চয়ই আশা করে এসেছিল আমাদের অলআউট করে দিতে পারবে।

সেটা করতে না পারাটা নিশ্চয়ই ওদের একটু হলেও ধাক্কা দেবে। ’

লাঞ্চের মধ্যে চার উইকেট পড়ে যাওয়ার পরে অস্ট্রেলিয়াকে ভরাডুবির হাত থেকে বাঁচান পিটার হ্যান্ডসকম্ব এবং শন মার্শ। যা নিয়ে স্মিথ বলেন, ‘ওদের দু’জনকে নিয়ে আমার গর্ব হচ্ছে। ভারতীয় বোলিংকে সামলানোর জন্য ওরা খুব দারুণ পরিকল্পনা নিয়েছিল। ডিফেন্সের ওপর ওদের পুরো ভরসা ছিল। ঠিক সময় ওদের জুটি বাঁচিয়ে দিয়ে গেল। ’

আগামী শনিবার থেকে ধর্মশালায় শুরু হবে সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচ। তার আগে ডেভিড ওয়ার্নার ছাড়া বাকি ব্যাটসম্যানরা সবাই রানের মধ্যে থাকায় অনেকটাই নিশ্চিন্ত স্মিথ। তিনি আরও বলেন, ‘আমাদের কাছে এটা সবচেয়ে ভালো খবর যে সবাই কিছু না কিছু করছে। সবাই ভালো ফর্মে আছে। তিনটি টেস্টে আমরা ভালো খেলেছি। তবে আমরা প্রথম ইনিংসে ১০০ রান কম করেছি। ’

তিন ম্যাচ শেষে সিরিজে ভারত ও অস্ট্রেলিয়া ১-১ এ সমতায় রয়েছে। প্রথম টেস্ট অজিরা জেতার পর দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়িয়ে সমতায় ফেরে টিম ইন্ডিয়া।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, ২১ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।