Alexa
ঢাকা, শুক্রবার, ৫ শ্রাবণ ১৪২৪, ২১ জুলাই ২০১৭

bangla news

ম্যানইউর কোচ হয়ে আসছেন ফার্গুসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২০ ৭:৩৬:৫৭ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দীর্ঘ সময় ওল্ড ট্রাফোর্ডের ডাগআউটে ছিলেন স্যার অ্যালেক্স ফার্গুসন। ২০১৩ সালে কোচিং ক্যারিয়ার থেকে অবসর নেয়ার পর আবারো ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব নিতে চলেছেন ফার্গুসন। তবে, সেটি মাত্র এক ম্যাচের জন্য।

আগামী ০৪ জুন মাইকেল ক্যারিকের সম্মানে একটি প্রীতি ম্যাচ খেলবে ম্যানইউর ২০০৮ একাদশ। তাদের প্রতিপক্ষ হিসেবে থাকবে মাইকেল ক্যারিক অলস্টারস একাদশ। ২০০৮ একাদশের কোচ হিসেবে থাকবেন ফার্গুসন। আর ক্যারিক একাদশের কোচ হিসেবে থাকবেন হ্যারি রেডন্যাপ।

রেডন্যাপের দলে থাকতে পারেন পল স্কোলস, রায়ান গিগস, স্টিভেন জেরার্ড, ফ্রাঙ্ক ল্যাম্পার্ডদের মতো কিংবদন্তিরা। আর ফার্গুসনের দলে থাকার কথা রিয়াল মাদ্রিদের তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর। ২০০৯ সালে রেড ডেভিলস ছেড়ে রিয়ালে যোগ দেন রোনালদো।

১৯৮৬ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত ম্যানইউর দায়িত্ব পালন করেন ফার্গুসন। এরপর এসেছিলেন ডেভিড ময়েস। রায়ান গিগস ছিলেন অন্তবর্তীকালীন কোচ। তারপর লুই ফন গাল। এরপর এসেছেন হোসে মরিনহো। কিন্তু, রেড ডেভিলসদের প্রত্যাশিত সাফল্য এনে দিতে পারেননি কেউই। বরং ধীরে ধীরে আরো অবনতির দিকেই গড়ায় ম্যানইউয়ের পারফরম্যান্স।

২৬ বছরের কোচিং ক্যারিয়ারে অনেক কিছুই অর্জন করেছেন স্যার অ্যালেক্স ফার্গুসন। ক্লাবকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।দীর্ঘ ২৬ বছরের কোচিং ক্যারিয়ারে ম্যানইউয়ের কোচ হয়ে ১৫০০তম ম্যাচেও দায়িত্ব পালন করেছিলেন। ক্যারিয়ারের শেষ মৌসুমে ম্যানইউকে শিরোপা জিতিয়েই শেষ করেন এই স্কটিশ কোচ।

৭৫ বছর বয়সী ফার্গুসন ক্লাবের হয়ে মোট ৩৮টি ট্রফি জিতেছেন। ম্যানইউয়ের যখন দায়িত্ব নেন, তার আগের ছাব্বিশ বছরে ওই ক্লাব কোনো বড় খেতাব জিততে পারেনি। কিন্তু পরের ছাব্বিশ বছরে তিনি শুধু ম্যানইউকে বিশ্বের অন্যতম সেরা ফুটবল ক্লাব হিসেবেই প্রতিষ্ঠা করেননি, এনে দিয়েছেন একের পর এক খেতাব আর সম্মান।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ২০ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa