ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিব-তামিম-মুশফিককে কৃতিত্ব দিলেন বুলবুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
সাকিব-তামিম-মুশফিককে কৃতিত্ব দিলেন বুলবুল মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও সাকিব আল হাসান/ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

শ্রীলঙ্কার বিপক্ষে ঐতিহাসিক শততম টেস্ট জয়ের জন্য তিন টাইগার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও তামিম ইকবালকে কৃতিত্ব দিয়েছেন বাংলাদেশের প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুল।

সোমবার (২০ মার্চ) এ বিষয়টি মেইলে গণমাধ্যমকে অবহিত করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

আইসিসির ওয়েবসাইটে এক কলামে বুলবুল লিখেছেন, ‘সবচেয়ে বড় খুশির খবর হলো, সাকিব, তামিম, মুশফিককে নিয়ে গড়া বাংলাদেশ শিখে গেছে কিভাবে টেস্ট জিততে হয়।

গত বছরের অক্টোবরে ইংল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে শততম টেস্ট ম্যাচটি জয়ের পর যে বিষয়টি তারা অনুধাবন করতে পেরেছে সেটা হলো, যে কোনো দলকে হারাতে তারা এখন যথেষ্টই যোগ্য। ’

বুলবুল আরও বলেছেন, ‘তাদের অদ্বিতীয় খেলার ধরণে আমার মনে হয়েছে যে, অনাগত দিনগুলোতে বাংলাদেশ দারুণ একটি সাইড হতে যাচ্ছে। ’

একই সাথে ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করতে বুলবুল তাদের আসন্ন ওয়ানডে সিরিজগুলোতে ফোকাসের উপরও গুরুত্বারোপ করেছেন।

ওয়ানডেতে বাংলাদেশের দুর্দান্ত পারফরম্যান্সের কথা উল্লেখ করে তিনিও আর উল্লেখ করেন, ‘সত্যিই বাংলাদেশ দারুণ কিছু করে দেখিয়েছে। প্রায় ১১ বছর পর আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করে দেশের ক্রিকেট ভক্তদের তারা গর্বিত করেছে। সেই ধারাবাহিকতায় শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে জিততে পারলে ২০১৯ বিশ্বকাপের জন্য নির্ধারিত র‌্যাংকিংয়ে অবস্থান সুসংহত রাখার পাশাপাশি নিজেদের প্রোফাইল আরও গৌরবান্বিত করতে সক্ষম হবে। ’

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, ২০ মার্চ, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।