Alexa
ঢাকা, শুক্রবার, ১০ চৈত্র ১৪২৩, ২৪ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

মৃত্যু উপত্যকায় থেকেও অকুতোভয় পাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২০ ৫:৩০:৫৯ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আগামী ১ জুন থেকে শুরু হচ্ছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি। চলবে ১৮ জুন পর্যন্ত। আসন্ন এই মেগা ইভেন্টে বাংলাদেশ যে গ্রুপে পড়েছে তাকে ‘গ্রুপ অব ডেথ’ বললে এতটুকু ভুল হবে না। কেননা ‘এ’ গ্রুপে টাইগারদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

সে তুলনায় ‘বি’ গ্রুপ অনেকটাই সহজ একথা যে কেউই বলবেন। গ্রুপটিতে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের সাথে আছে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। সাম্প্রতিক ফর্মের সঙ্গে তুলনা করলে ‘বি’ গ্রুপকেই সহজ মনে হচ্ছে।

বাংলাদেশ এমন কঠিন গ্রুপে পড়লেও অকুতোভয় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। টুর্নামেন্টে ভালো কিছু করতে মাশরাফি-সাকিবদের নিয়ে ভীষণ আশাবাদী তিনি। পাপন জানান, ‘ইংল্যান্ডের মাঠে বাংলাদেশ গিয়ে কি করবে এটা নিয়ে আমি সত্যি চিন্তিত। ওইখানে গিয়ে কেউ সুবিধা করতে পারেনা। তার উপর আমাদের যে গ্রুপে দিয়েছে সেটা অত্যন্ত কঠিন। তবে আমি তাদের নিয়ে আশাবাদী।’

পাপন আরও যোগ করেন, ‘আমাদের ছেলেদের যে স্কিল এবং পটেনশিয়াল আছে তাতে ভয় পাওয়ার কোনো কারণ আমি দেখিনা। আমার ধারনা টিম বন্ড যেটা গড়ে উঠছে দলের ভেতরে এবং জেতার যে একটা বিশ্বাস ও আগ্রহ সেটা অনেক বেড়েছে। সবচেয়ে বড় কথা এখন এমন কোনো দল নেই যাদের আমরা ভয় পেতে পারি।’

সোমবার (২০ মার্চ) সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আসন্ন চ্যাম্পিয়নস ট্রফি নিয়ে তিনি এমন আশাবাদ ব্যক্ত করেন।

চ্যাম্পিয়নস ট্রফিতে টাইগারদের নিয়ে পাপনের অবশ্য ভয় পাওয়ার কোনো কারণও নেই। কেননা গ্রুপ ‘এ’তে টাইগারদের যে তিন প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড; ওয়ানডেতে তাদের সবার বিপক্ষেই জয় পেয়েছে বাংলাদেশ। ২০১০ সালে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশই করে টাইগাররা।

সেজন্যই পাপন এমন সাহস পাচ্ছেন। দলের বর্তমান পারফরমেন্স, টিম কম্বিনেশন, প্লেয়ারদের ভেতরকার বোঝাপড়া; সবকিছুই ইতিবাচক ভাবতে সাহায্য করছে লাল-সবুজের ক্রিকেট বোর্ডের এই অভিভাবককে।

একথা বলার কোনো অবকাশই নেই যে দুর্দান্ত এক একটি জয়ে এদেশের ক্রিকেটকে অনন্য এক উচ্চতায় নিয়ে গেছেন টাইগাররা। ক্রিকেটের গুণগত উন্নয়নে তাদের পাশাপাশি বসে নেই বোর্ড সভাপতিও। নতুন নতুন কার্যক্রমের মাধ্যমে টাইগার ক্রিকেটকে আরও গতিশীল করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন নিরন্তর।

তার এই চেষ্টা অবশ্য নিছক সিরিজ জয়ের জন্য নয়। তার চেয়েও বড় কিছু। লাল-সবুজের দলকে আগামীতে বিশ্বকাপ জেতাতে সম্ভাব্য সবই করছেন বলে জানালেন পাপন, ‘আমাদের সকল কার্যক্রম নতুন কিছু করার স্বপ্ন নিয়েইতো করছি। আমাদের মূল লক্ষ্য একটাই, বাংলাদেশ বিশ্বচ্যাম্পিয়ন হবে। আর এটা সহজ ব্যাপার না, সবচেয়ে ভালো দলেরও সব সময় হয় না। তবে ইচ্ছাটা আমাদের আছে আর সেভাবেই আমরা তৈরি হচ্ছি।’

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ২০ মার্চ ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..