ঢাকা, বুধবার, ৫ আশ্বিন ১৪২৪, ২০ সেপ্টেম্বর ২০১৭

bangla news

ইতিহাসের পাতায় ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২০ ৪:৩৯:২২ পিএম
ইতিহাসের পাতায় ম্যানচেস্টার ইউনাইটেড/ছবি: সংগৃহীত

ইতিহাসের পাতায় ম্যানচেস্টার ইউনাইটেড/ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে বেশি সংখ্যক শিরোপা ম্যানচেস্টার ইউনাইটেডের দখলে। নিজেদের আরেকটি নতুন উচ্চতায় নিয়ে গেছে রেড ডেভিলসরা। প্রথম দল হিসেবে প্রিমিয়ার লিগে ৬০০তম জয়ের রেকর্ড গড়েছে ২০ বারের লিগ চ্যাম্পিয়নরা।

মিডলসব্রোর মাঠে ৩-১ ব্যবধানে জেতা ম্যাচটির মধ্য দিয়ে এ ঐতিহাসিক মাইলফলক স্পর্শ করে হোসে মরিনহোর শিষ্যরা। রেকর্ড গড়ার ম্যাচে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে আর্সেনালকে টপকে পয়েন্ট টেবিলের পাঁচে উঠে এসেছে ম্যানইউ। ২৭ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৫২। দুই পয়েন্ট পিছিয়ে গানাররা। শীর্ষে থাকা চেলসির সংগ্রহ ২৮ ম্যাচে ৬৯।

প্রিমিয়ার লিগে দ্বিতীয় সফলতম দলের চেয়ে ৮৩টি বেশি জয় ম্যানইউর। বোঝাই যাচ্ছে, তাদের ধারেকাছেও নেই কেউ। অভিজাত তালিকায় ৫১৭টি জয় নিয়ে দ্বিতীয় স্থানে আর্সেনাল।

...এর পরেই চেলসির অবস্থান। ব্লুজদের জয়ের সংখ্যা ৫০৮। শীর্ষ ছয়ের বাকি তিনটি ক্লাব যথাক্রমে লিভারপুল (৪৭২), টটেনহাম (৩৯০) ও এভারটন (৩৪৬)।

বলা বাহুল্য, ১৯৯২-৯৩ মৌসুম থেকে ইংল্যান্ডের সর্বোচ্চ লিগের নামকরণ করা হয় ‘প্রিমিয়ার লিগ’। তার আগে ‘ফুটবল লিগ ফার্স্ট ডিভিশন’ নামে পরিচিত ছিল। প্রিমিয়ার লিগেই ১৩ বার শিরোপা উদযাপন করেছে ম্যানইউ। দ্বিতীয় সর্বোচ্চ ৪ বার চ্যাম্পিয়ন হয়েছে চেলসি।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ২০ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa