[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭

bangla news

আট মৌসুম ধরেই ‘গোলমেশিন’ মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২০ ৩:৫০:৫৩ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজেকে উচ্চতায় নিতে নিতে কোথায় যাচ্ছেন লিওনেল মেসি, তা হয়তো নিজেও জানেন না। রেকর্ডের পর রেকর্ড যেন তার পায়ে এসে লুটোপুটি খায়। এমনই আর একটি রেকর্ডের মালিক হয়েছেন গত রাতে।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে জোড়া গোল করেন তিনি। সেই সঙ্গে লা লিগার একমাত্র ফুটবলার হিসেবে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা আট মৌসুমে ৪০ বা তার বেশি গোলের রেকর্ড গড়লেন আর্জেন্টাইন অধিনায়ক।

ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে ভ্যালেন্সিয়ার বিপক্ষে বার্সেলোনা জেতে ৪-২ গোলে। যেখানে মেসির পা থেকেই আসে দুটি গোল। চলতি মৌসুমে এখনও বড় একটা সময় পড়ে থাকলেও ইতোমধ্যে ৪১ গোলের মালিক হয়ে গেছেন তিনি।

২০০৯-১০ মৌসুমে ৪৭ গোল করে সেবার শেষ করেছিলেন মেসি। এরপর আর পেছনে তাকাতে হয়নি। প্রতিবারই বইয়ে দিতেন গোলবন্যা। এখন পর্যন্ত ২০১১-১২ মৌসুমে সর্বোচ্চ ৭৩টি গোল করেছিলেন তিনি। 

এদিকে কাতালানদের হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১০০টি জোড়া গোলের রেকর্ডও গড়েছেন মেসি। অন্যদিকে গত রাতে ভ্যালেন্সিয়ার গোলরক্ষক দিয়েগো আলভেজের বিপক্ষে পেনাল্টি গোল করেন মেসি। লা লিগার ইতিহাসে আলভেজের বিপক্ষে মেসির থেকে পেনাল্টিতে কেউ বেশি গোল করতে পারেননি।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ২০ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa