Alexa
ঢাকা, সোমবার, ৮ শ্রাবণ ১৪২৪, ২৪ জুলাই ২০১৭

bangla news

টাইগারদের সাবেক কোচের দ্বারস্থ কেরালা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২০ ৩:১৩:০৬ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটে আজকের যে পরিবর্তন তা আসলে হয়েছে ডেভ হোয়াটমোর কোচ থাকাকালীন। তার সময়ই মূলত জিততে শিখেছে টাইগাররা। বড় দলগুলোর বিপক্ষে প্রথম জয়ের স্বাদগুলো আসে কোচ ডেভ হোয়াটমোরের অধীনেই।

৬২ বছর বয়সী এই হোয়াটমোরের ওপর আস্থা রেখে তাকে দায়িত্ব দিতে যাচ্ছে ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটের আসর রঞ্জি ট্রফিতে খেলা কেরালা ক্রিকেট অ্যাসোসিয়েশ। বাংলাদেশের সাবেক কোচ হোয়াটমোর খুব শিগগিরই সেখানে যোগ দেবেন। আগামী দুই মৌসুম তিনি কেরালার ক্রিকেটারদের নিয়ে কাজ করবেন।

কেরালা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জয়েশ জর্জি জানান, ‘আমরা সকলেই জানি হোয়াটমোর কতটা উঁচু মাপের একজন কোচ। তার সাফল্য সম্পর্কে অবগত করার কোনো দরকার নেই। আমরা বিশ্বাস করি তার কোচিংয়ে কেরালা নতুন এক দিগন্তে পা রাখতে পারবে। দলকে সামনে এগিয়ে নিতে হোয়াটমোর যথাসাধ্য চেষ্টা করবেন এ বিষয়ে কোনো সংশয় নেই।’

শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী দলের এ কোচ ২০০৩ সাল থেকে ২০০৭ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ ছিলেন। পরবর্তীতে পাকিস্তান ও জিম্বাবুয়ের কোচ ছিলেন স্বল্প সময়ের জন্য। মাঝে ঘরোয়া আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল কলকাতা নাইট রাইডার্সের কোচের দায়িত্বে ছিলেন এই অস্ট্রেলিয়ান। আবারও বাংলাদেশে এসেছিলেন কোচ হিসেবে। তবে, জাতীয় দল নয়, বাংলাদেশের ঘরোয়া জনপ্রিয় লিগ বিপিএলের দল বরিশাল বুলসের প্রধান কোচ হয়ে গত আসরে এসেছিলেন বাংলাদেশে।

কেরালার সেক্রেটারি আরও জানান, ‘গত জানুয়ারিতে হোয়াটমোর ভারতে এসেছিলেন। সে সময় সৈয়দ মুশতাক আলি ট্রফিতে কেরালার ক্রিকেটারদের খেলা দেখেন। তখন থেকেই আমরা তার সাথে যোগাযোগ রেখেছি। তিনি আমাদের ক্রিকেটারদের নিয়ে কাজ করতে আগ্রহ দেখানোয় তাকে দুই বছরের জন্য প্রস্তাব করি। তিনি রাজী হয়েছেন। খুব শিগগিরই তিনি এখানে যোগ দেবেন। ২২ মার্চ হোয়াটমোরের চেন্নাইয়ে আসার কথা। চুক্তি সইয়ের ব্যাপারটি সেখানেই হবে।’

হোয়াটমোর লঙ্কানদের ১৯৯৬ সালে জিতিয়েছেন বিশ্বকাপ। পাকিস্তান ক্রিকেটকেও তুলে দিয়েছেন অনন্য এক উচ্চতায়। ২০১২ সালে পাকিস্তানকে এশিয়া কাপের ফাইনালে উঠানো ছাড়াও তিনি দলটিকে ফিরিয়ে দিয়েছিলেন ক্রিকেট প্রাণ। আর বাংলাদেশের ক্রিকেটকেই পাল্টে দিয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ২০ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa