Alexa
ঢাকা, বুধবার, ১৫ চৈত্র ১৪২৩, ২৯ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

ব্রাজিল স্কোয়াডে দুদু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২০ ১:৩৬:৪৩ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হাঁটুর ইনজুরির কারণে ব্রাজিলের বিশ্বকাপ বাছাই দল থেকে বাদ পড়েছেন স্ট্রাইকার দগলাস কস্তা। তার বদলি হিসেবে নেইমারদের সঙ্গে যোগ দিচ্ছেন অ্যাটাকিং মিডফিল্ডার এদুয়ার্দো পেরেইরা দুদু।

আগামী ২৪ মার্চ মন্টেভিডিওতে উরুগুয়ের বিপক্ষে লড়বে নেইমার বাহিনী। আর পাঁচদিন পরে ঘরের মাঠ সাও পাওলোতে প্যারাগুয়েকে আতিথিয়েতা জানাবে তিতের শিষ্যরা।

অনুশীলনের সময় বাঁ হাঁটুতে চোট পান বায়ার্ন মিউনিখ তারকা কস্তা। আর এই ইনজুরির ফলে জার্মান ক্লাবটিতেই রয়ে গেছেন তিনি। জাতীয় দলের হয়ে কস্তার ভাগ্য খারাপই বলতে হবে। কেননা এই ইনজুরির কারণেই যুক্তরাষ্ট্রের মাটিতে গত কোপা আমেরিকা শতবর্ষী টুর্নামেন্ট ও চারটি বিশ্বকাপ বাছাই ম্যাচে অংশ নিতে পারেননি। ২০১৪ থেকে এখন পর্যন্ত হলুদ জার্সিধারীদের হয়ে ১৮ ম্যাচে তিনটি গোল করেছেন তিনি।

এদিকে, ব্রাজিলিয়ান পালমেইরাসের অধিনায়ক ২৫ বছর বয়সী দুদুর ওপর আস্থা রেখেছেন কোচ তিতে। ২০১৫ সালে পালমেইরাসে যোগ দেওয়ার পরের বছরই ক্লাবকে শিরোপা জিতিয়েছেন। চলতি মৌসুমেও দারুণ ছন্দে রয়েছেন তিনি।

গত জানুয়ারিতে কলম্বিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচে তিতে মাঠে নামান দুদুকে। সেখানে দারুণ পারফর্ম করেই কোচের দৃষ্টি কাড়েন তিনি। ম্যাচে ১-০ গোলে জয় পায় ব্রাজিল। আর গোলটি এসেছিল দুদুর পা থেকেই। এবারো জাতীয় দলের জার্সি গায়ে দেওয়ার সুযোগ পাচ্ছেন দুদু। এর আগে জাতীয় দলের হয়ে তিনটি ম্যাচ খেলে একটি গোলও করেছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ২০ মার্চ, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..