ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির জোড়া গোলে বার্সার দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৩ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
মেসির জোড়া গোলে বার্সার দুর্দান্ত জয় ছবি:সংগৃহীত

লা লিগায় লিওনেল মেসির জোড়া গোলে ভ্যালেন্সিয়াকে ৪-২ ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। দলের হয়ে আরও একটি করে গোল করেন লুইস সুয়ারেজ ও আন্দ্রে গোমেজ। তবে এদিন ম্যাচের দ্বিতীয়ার্ধের পুরো সময় ১০ জনের দল নিয়ে খেলে ভ্যালেন্সিয়া।

রোববার রাতে ঘরের ক্যাম্প ন্যু’তে খেলতে নামে লুইস এনরিক শিষ্যরা। আর ম্যাচে আধিপত্য বিস্তার করে জয় তুলে নেয়।

তবে ভালোই লড়াই চালায় মাঝারিমানের দল ভ্যালেন্সিয়া। কিন্তু শেষ হাসি হাসে বার্সাই। এদিন ম্যাচের প্রথম গোল অবশ্য ভ্যালেন্সিয়াই দেয়। এলিয়াকুইম মানগালার গোলে লিড পায় সফরকারীরা। কিন্তু ছয় মিনিট পরে নেইমারের পাস থেকে কাতালানদের সমতায় ফেরান উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ।

ম্যাচের ৪৪ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় ভ্যালেন্সিয়া। ফাউলের কারণে দলটির গোলদাতা মানগালাকে রফারি সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়া করান। আর এই ফাউলের সূত্র ধরেই পেনাল্টি পায় বার্সা। যেখান থেকে গোল করে স্কোর লাইন ২-১ করেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। তবে প্রথমার্ধের ইনজুরি সময়ে বার্সা থেকে ধারে ভ্যালেন্সিয়ার খেলতে যাওয়া মুনির আল হাদ্দাদি গোল করে সফরকারীদের সমতায় ফেরান (২-২)।  

দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড নেয় স্বাগতিকরা। খেলার ৫২ মিনিটে জাভিয়ার মাশ্চেরানোর অ্যাসিস্ট থেকে গোল করে দলকে ড্রয়ের হাত থেকে বাঁচান মেসি। যদিও ম্যাচের ৮৯ মিনিটে নেইমারের দ্বিতীয় অ্যাসিস্ট থেকে চতুর্থ গোলটি করেন গোমেজ।

খেলার বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ৪-২ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে এনরিক শিষ্যরা। আর এ জয়ের ফলে ২৮ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে রয়েছে বার্সা। এক ম্যাচ কম খেলে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, ২০ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।