ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

নড়াইলে ঐতিহ্যবাহী লাঠিখেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
নড়াইলে ঐতিহ্যবাহী লাঠিখেলা নড়াইলে ঐতিহ্যবাহী লাঠিখেলা-ছবি: বাংলানিউজ

নড়াইল: নড়াইলের লোহাগড়া উপজেলার ডি পাঁচুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় গ্রামবাংলার ঐতিহ্যবাহী লাঠিখেলা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৯ মার্চ) বিকেলে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিবতরণী অনুষ্ঠান আয়োজিত হয়।

নড়াইলের বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ লাঠিখেলা দলের ছেলে-মেয়েদের লাঠিখেলা দেখে মুগ্ধ হন দর্শকরা।

পরিবার-পরিজন নিয়ে নিজেদের মাঠে ঐতিহ্যবাহী খেলা দেখতে আসেন ছেলে-বুড়ো সবাই। খেলাকে কেন্দ্র করে জেলার বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার মানুষের আগমনে মুখরিত হয়ে ওঠে এলাকাটি।

এর আগে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা খান ওয়াহিদুজ্জামান বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সদস্য ও সাবেক আইজিআর মুন্সী নজরুল ইসলাম। নড়াইলে ঐতিহ্যবাহী লাঠিখেলা-ছবি: বাংলানিউজএ সময় আরও উপস্থিত ছিলেন-জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এমএম গোলাম কবির, লোহাগড়া উপজেলা কমান্ডার ফকির মফিজুল হক, লায়ন নূর ইসলাম, জেলা পরিষদের কাউন্সিলর সাজ্জাদ হোসেন মুন্না ও ডি পাঁচুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসা. হোসনেয়ারা প্রমুখ।

ঐতিহ্যবাহী লাঠি খেলা নতুন প্রজন্মের সামনে তুলে ধরাই আয়োজকদের মূল লক্ষ্য ছিল। আগামীতে আরও বড় পরিসরে এর আয়োজন করা হবে বলেও জানান আয়োজক কমিটির সভাপতি খান ওয়াহিদুজ্জামান বাবলু।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের শুরুতে ওই অঞ্চলের মুক্তিযোদ্ধাদের মধ্যে ক্রেস্ট দেওয়া হয়। পরে আয়োজকদের পক্ষ থেকে লাঠি খেলোয়াড়দের পুরস্কৃত করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
আরবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।