ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

২০০ প্রতিযোগী নিয়ে শুরু হচ্ছে শরীরগঠন প্রতিযোগিতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
২০০ প্রতিযোগী নিয়ে শুরু হচ্ছে শরীরগঠন প্রতিযোগিতা ছবি: সংগৃহীত

ক্রীড়া ব্যক্তিত্ব ও রাজনীতিবিদ সেলিম আল-মাহমুদ স্মরণে ২৬ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে ‘সেলিম আল-মাহমুদ ওয়ালটন বিএবিবিএফ মিঃ ঢাকা ও মাস্টার ঢাকা উন্মুক্ত শরীরগঠন প্রতিযোগিতা-২০১৭’।

এই প্রতিযোগিতার পৃষ্ঠপোষকায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। সাউথ পয়েন্ট ফিটনেস জোনের আয়োজনে এই প্রতিযোগিতার ব্যবস্থাপনায় রয়েছে বাংলাদেশ শরীরগঠন ফেডারেশন।

 

এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য রোববার (১৯ মার্চ) জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমেদ মন্নাফী, কদমতলী থানা আওয়ামীলীগের সভাপতি ও ৫২ নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ নাছিম মিয়া, ৪৩ নং ওয়ার্ডের কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হাজী মো. আরিফ হোসেন ছোটন, পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ অন্যান্যরা।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, চলতি মাসের ২৬-২৮ তারিখ পর্যন্ত জাতীয় ক্রীড়া পরিষদে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। মিঃ ঢাকা ক্যাটাগোরিতে সাতটি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। মিস্টার ঢাকা ক্যাটাগোরির ওজন শ্রেণিগুলো হলো ৫৫ কেজি, ৬০ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৫ কেজি, ৮০ কেজি ও ৮০+ কেজি।  

অন্যদিকে মাস্টার ক্যাটাগোরিটি উন্মুক্ত। তবে ৪০ বছরের নিচের কেউ এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না। ৮০টি ক্লাব ও সংস্থার প্রায় ২০০ জন প্রতিযোগিতা অংশ নিবেন এই প্রতিযোগিতায়। প্রতিটি ক্যাটাগোরির প্রথম থেকে ষষ্ঠস্থান অধিকারীদের পুরস্কৃত করা হবে।  

প্রতিযোগিতার উদ্বোধনী ও সমাপনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ১৯ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।