ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ, বাংলাদেশের কাছে হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ, বাংলাদেশের কাছে হার অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ, বাংলাদেশের কাছে হারের লজ্জায় শ্রীলঙ্কা/ছবি: সংগৃহীত

ঘরের মাঠে টানা ছয় টেস্ট জয়ের পর বাংলাদেশের কাছে ধরাশায়ী শ্রীলঙ্কা। হোম সিরিজে টেস্টের নাম্বার ওয়ান টিম অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ (৩-০) করা লঙ্কানরাই টাইগারদের কাছে হারের লজ্জায় ডুবলো। নিজেদের ক্রিকেট ইতিহাসে শততম টেস্ট জেতার কীর্তি গড়ে মুশফিকুর রহিমের দল।

কলম্বোর পি সারা ওভালে ১৯১ রানের লক্ষ্যটা ছয় উইকেট হারিয়ে টপকে যেতেই বাঁধভাঙা উল্লাসে মাতে টিম বাংলাদেশ। জায়গা করে নেয় ইতিহাসের পাতায়।

চতুর্থ দল হিসেবে শততম টেস্ট জয়ের গৌরব অর্জন করে চন্ডিকা হাতুরুসিংহের শিষ্যরা। ১-১ সমতায় শেষ হয় দুই ম্যাচের টেস্ট সিরিজ।

বাংলাদেশ সিরিজের আগে ঘরের মাটিতে এক কথায় অপ্রতিরোধ্য ছিল লঙ্কানরা। গত বছরের জুলাই-আগস্টে শ্রীলঙ্কায় গিয়ে তিন ম্যাচ সিরিজে ধবলধোলাই হয়েছিল অস্ট্রেলিয়া। তারও আগে ২০১৫ সালের অক্টোবরে দুই টেস্টেই হার বরণ করে ওয়েস্ট ইন্ডিজ।

গল টেস্টে মুশফিকদের ২৫৯ রানে হারিয়ে আরেকটি হোম সিরিজ জয়ের স্বপ্ন দেখা শ্রীলঙ্কাকে রীতিমতো মাটিতে নামালো বাংলাদেশ দল। অসাধারণ জয়ে স্মরণীয় করে রাখলো ঐতিহাসিক টেস্ট। তাইতো বলাই যায়, ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া যা পারেনি সেটিই করে দেখালো বদলে যাওয়া দুর্দান্ত বাংলাদেশ!

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, ১৯ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।