ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের ‘উত্থান’ দেখছেন আর্নল্ডরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
টাইগারদের ‘উত্থান’ দেখছেন আর্নল্ডরা টাইগারদের ‘উত্থান’ দেখছেন আর্নল্ডরা

ঢাকা: গল্পের শুরুটা ২০১৫ বিশ্বকাপ থেকেই। ওই মেগা টুর্নামেন্টে বাঘা বাঘা দলকে কুপোকাত করে কোয়ার্টার ফাইনাল খেলেছিল বাংলাদেশ দল। তারপর দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা, ভারত, পাকিস্তান, জিম্বাবুয়েকে নাস্তানাবুদ করতে দেখে অনেক ক্রিকেটবোদ্ধাই নির্দ্বিধায় বলেছেন, ‘বাংলাদেশ জাগছে, বড় হয়ে উঠছে।’

এই জাগরণের বাণী আরও পোক্ত হয় দেশের মাটিতে গত বছরের অক্টোবরে ইংল্যান্ডকে টেস্ট ম্যাচে পরাভূত করার পর। কিন্তু দু’একজন দেশের বাইরে টাইগারদের শক্তি দেখানোর চ্যালেঞ্জ ছুড়ছিলেন এদিকে-ওদিকে।

রোববার (১৯ মার্চ) কলম্বোর পি সারা ওভালে সেই চ্যালেঞ্জেরই জবাব দিলেন যেন লাল-সবুজের পতাকাবাহীরা। শততম টেস্টে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে রেকর্ড গড়লো মুশফিকুর রহিমের বাহিনী।

বিদেশের মাটিতেও শক্তির পরীক্ষায় উত্তীর্ণ হয়ে যাওয়ায় এখন বাংলাদেশের ‘জাগরণ ধ্বনি’কে চেপে রাখার আর কারণ দেখছেন না শ্রীলঙ্কান গ্রেট রাসেল আর্নল্ড।

ধারাভাষ্যকার হয়ে ওঠা এই সাবেক ক্রিকেটার সাফ সাফ বলে দিলেন বাংলাদেশের উত্থান পর্ব চলছে। পি সারা ওভালে ৪ উইকেটের জয় নিশ্চিত হওয়ার পরপরই কিংবদন্তি কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনের সঙ্গে সঙ্গে আর্নল্ড অভিনন্দন বার্তা দেন টুইটারে।

সেখানে তিনি বলেন, ‘সাবাস বাংলাদেশ। একেবারে বিশেষ এক উপলক্ষে (শততম টেস্ট) এক অনন্য অর্জন!!! একটি দল জেগে উঠছে!!!’

অবশ্য তার এই টুইটের আগে বাংলাদেশের উত্থান পর্বের ঘোষণা দিয়ে টুইট করে ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোও। তাদের টুইটে বলা হয়,  ‘টাইগারদের উত্থান চলছে... শততম টেস্টে এক বিস্ময়কর জয় পেয়েছে বাংলাদেশ। ’

আর্নল্ডের সঙ্গে সঙ্গে শততম টেস্ট জয়ে বাংলাদেশকে অভিনন্দন জানিয়ে বার্তা দেন মাহেলা-সাঙ্গারা।

কুমার সাঙ্গাকারা তার টুইটার বার্তায় বলেন, ‘এটা বাংলাদেশের টাইগারদের দারুণ জয়। তারা তাদের শততম টেস্টে সাহস ও হৃদয় দিয়ে খেলেছে। ... খুব ভালো এক খেলা হয়েছে। ’

আর মাহেলা তার টুইটারে বলেন, ‘প্রথম টেস্ট হারার পর এমন দারুণভাবে ফিরে আসায় অভিনন্দন বাংলাদেশ। ’ এই ম্যাচে লড়ে যাওয়ার জন্য লঙ্কান ক্রিকেটারদের নিয়ে গর্বের কথাও বলেন সাবেক অধিনায়ক।

এখন এই অভিনন্দন বার্তাকে আশীর্বাদ হিসেবে মাথায় নিয়ে টাইগাররা মাঠের লড়াইয়ে ‘পরাশক্তি’ হয়ে উঠুন- সেই প্রত্যাশাই নিশ্চয় করছেন ক্রিকেটপ্রেমীরা।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।