ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এর চেয়ে বড় কিছু হতে পারে না: সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
এর চেয়ে বড় কিছু হতে পারে না: সাকিব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট জয়ের মধ্য দিয়ে শততম টেস্টের উপলক্ষটা স্মরণীয় করে রাখলো টিম বাংলাদেশ। ঐতিহাসিক ম্যাচে চমৎকার অলরাউন্ড নৈপুণ্যে সিরিজ সেরার পুরস্কার জিতেছেন সাকিব অাল হাসান।

কলম্বোর পি সারা ওভালে ১৯১ রানের সহজ লক্ষ্যটা চার উইকেট হাতে রেখে টপকে যায় সাকিব-তামিম-মুশফিকরা।

দলের শততম টেস্টের প্রথম ইনিংসে সাকিব দুর্দান্ত এক সেঞ্চুরির (১১৬) দেখা পান।

সেঞ্চুরিয়ার সাকিব জানান, ‘এমন জয় পাওয়া অসাধারন অনুভূতি। শ্রীলঙ্কার মাটিতে টেস্ট জয় অসাধারণ, সেটিও আবার ১০০তম টেস্টে। এরচেয়ে বড় কিছু হতে পারেনা। ’

সাকিব আরও জানান, ‘সবাই জানে, দেশের মাটিতে শ্রীলঙ্কা কত শক্তিশালী দল। আমাদের দ্রুতই উন্নতি হচ্ছে। তাতে ভবিষ্যতেও ভালো কিছু জয় ধরা দেবেই। ঘরের মাটিতেও আমরা এখন ভালো করছি। দেশের বাইরেও ভালো খেলছি। আমরা জানতাম ২০০ রান চেজ করে জেতা সম্ভব। আমরা জানতাম যদি নিজেদের মেলে ধরতে পারি স্কোর করতে পারবো। শ্রীলঙ্কার নয় নম্বর ও দশ নম্বর ব্যাটসম্যান ভালো করেছে। জানতাম আমাদেরও ভালো ব্যাটিং করা সম্ভব। আমরা জানি দেশের বাইরে জেতার সময় হয়েছে। এই টেস্ট যেভাবে জিতেছি, সামনে এগিয়ে চলার পথে তা অনুপ্রেরণা যোগাবে। ’

সিরিজের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে ব্যাট হাতে ১৬২ রান করেন সাকিব। উইকেট নেন ৯টি। তার মধ্যে শততম টেস্টে তার ব্যাট থেকে আসে ১৩১। বোলিংয়ে সতীর্থদের উদযাপনের মধ্যমনি হন ছয়বার।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ১৯ মার্চ, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।